কুড়িগ্রাম পরিবহন শ্রমিকের “জনক” কে স্মরণ

S M Ashraful Azom
0
Remembrance of "Father" of Kurigram Transport Workers
ডাঃ জিএম ক্যাপ্টেন কুড়িগ্রাম জেলা প্রতিনিধি: কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের প্রতিনিধি সভা- ২০১৮ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসাবে বক্তব্যের শুরুতেই কুড়িগ্রাম পরিবহন শ্রমিকের জনক কুড়িগ্রাম জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক ও কুড়িগ্রাম জেলা আওয়ামলীগের সম্মানিত শ্রম বিষয়ক সম্পাদক কিংবদন্তী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল করিম মধু’র স্মৃতিচারণ করে বিদেহী আত্মার পরম শান্তি ও রুহের মাগফেরাত কামনার জন্য কৃতজ্ঞতা ও অভিন্দন জানিয়েছেন তার ২য় পুত্র কুড়িগ্রাম জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ শহিদুজ্জামান রাছেল সহ কুড়িগ্রাম সকল পরিবহন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

গত ২৫শে জানুয়ারী কুড়িগ্রাম ষ্টেডিয়াম সংলগ্ন স্বাধীনতার বিজয় স্তম্ভে, কুড়িগ্রাম জেলা আওয়ামীলগের আয়োজনে প্রতিনিধি সভা ২০১৮ অনুষ্ঠিত হয়। উল্লেখ্য আলহাজ্ব আব্দুর করিম মধু জন্ম ০৭ই জুলাই ১৯৪৪ইং মৃত্যু ২১ নভেম্বর ২০১৬ ইং রোজ- সোমবার ভোর ৪.২০ মিনিটে। মৃত্যুর দিন থেকে আজ ২৫শে জানুয়ারী ২০১৮ অদ্যবধী ৪৩০ দিন পূর্ণ হলো। তার এই দীর্ঘ শূন্যতার মাঝেও তার আদর্শ আজও প্রত্যেক সংগ্রামী শ্রমিকের হৃদয় জুরে ঝুলছে বহুমাত্রিক অভিব্যক্তিময় চিত্রকর্ম। যা শ্রদ্ধার প্রতিক। প্রমাণ তার প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর দ্বিতীয় পুত্র জাতীয় শ্রমিক লীগ কুড়িগ্রাম জেলা যুগ্ম আহ্বায়ক মোঃ সহিদুজ্জামান রাছেলকে ১৫ই জুলাই ২০১৭ইং, রোজ- শনিবার ত্রি-বার্ষিক সাধারণ সভায় সকলের কণ্ঠ ফোটে বিনা প্রতিদন্দীতায় বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মনোনিত করা হয়েছে। কিন্তু সাধারণ সভার মাধ্যমে ত্রি-বার্ষিক অনুষ্ঠিত হয় গত ১৫ই সেপ্টেম্বর ২০১৭ এবারের নির্বাচনে ২৫টি পদের মধ্যে প্রার্থী ছিলেন ৬৫জন এবং ভোটার সংখ্যা ৩ হাজার ৬শত ৩ জন এবং নির্বাচিত কার্য নির্বাহী কমিটির সকল সদস্য নিয়ে নির্বাচন কমিশনারের কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন সাধারন সম্পাদক সহিদুজ্জামান রাছেল গত ২৬শে সেপ্টেম্বর ২০১৭ইং রোজ- মঙ্গলবার। দায়িত্বভার গ্রহণ প্রাক্কালে সংগঠনের তহবিলে ১টাকাও ছিলো না। বরং ২৭ লক্ষ টাকা বকেয়া ছিল। কিন্তু মোঃ সহিদুজ্জামান রাছেল সাধারণ সম্পাদক দায়িত্ব নেয়ার দিন থেকে আজ ২৫/০১/২০১৮ইং অবদী ৬০ দিন কার্য দিবসে ব্যাক্তিগত একান্তিক প্রচেষ্টায় বন্যাকালীন সময়ে ক্ষতিগ্রস্থ শ্রমিক পরিবারকে  খাদ্য ঔষধ নগত টাকা এমনকি ক্ষতিগ্রস্থ ঘর-বাড়ি  মেরামতের জন্য সার্বিক সহযোগিতা করেছে। জেলা কার্যালয় সংস্কার ও রং করিয়ে সৌন্দর্য বৃদ্ধি করে দৃষ্টি নন্দন করেছে। এছাড়াও আগত সেবা গ্রহিতাগন কোন প্রকার হয়রানি ছাড়া দ্রুত সেবা দিচ্ছেন। এবং ২০ শে জানুয়ারী ২০১৮ইং নব-নির্বাচিত কার্য-নির্বাহী কমিটির আনুষ্ঠানিক অভিষেক অনুষ্ঠানে শ্রমিকের দীর্ঘদিনের দাবি পূরণের প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষে নব-নির্বাচিত কমিটির সকল সদস্যের সম্মতি আদায় করে বিশেষ উদ্যোগ গ্রহনের মধ্যদিয়ে দীর্ঘ দিনের শ্রমিকদের বকেয় দাবীকৃত “মৃত্যুদাবীর টাকা,কন্যা বিবাহের দাবীর টাকা ” পরিশোধের চেক বিতরণ করেন। এছাড়াও অসুস্থ শ্রমিকের খোজ খবর রাখেন এবং দেখতে যান। পাশাপাশি পুলিশ দ্বারা হয়রানি বন্ধে ব্যাপক কাজ করছেন, যা বিরল দৃষ্টান্ত। উল্লেখ্য কুড়িগ্রাম জেলা আওয়ামলীগের প্রতিনিধি সভা ২০১৮ সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসাবে অংশ গ্রহন কালে ফুল দিয়ে বরণ করে শুভেচ্ছা প্রদান করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top