আইসিসি’র বর্ষসেরা টেস্ট-ওয়ানডে দলে স্থান পাইনি বাংলাদেশি
আইসিসি’র বর্ষসেরা টেস্ট-ওয়ানডে দলে স্থান পাইনি বাংলাদেশি

সেবা ডেস্ক:  বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে দল ঘোষণা করলো ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। টেস্ট দলের নেতৃত্বে আছেন ইংল্যান্ডের অ্যালিস্টার কুক। আর ওয়ানডে দলের নেতৃত্বে আছেন ভারতের বিরাট কোহলি। তবে এই দুই স্কোয়াডে জায়গা হয়নি কোন বাংলাদেশি খেলোয়াড়ের। 
 
আইসিসির বর্ষসেরা ১২ সদস্যের টেস্ট দলে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সর্বোচ্চ চারজন করে খেলোয়াড় রয়েছে। এছাড়া একজন করে নিউজিল্যান্ড, ভারত, শ্রীলংকা ও দক্ষিণ আফ্রিকার খেলোয়াড় রয়েছে। দ্বাদশ খেলোয়াড় অস্ট্রেলিয়ার বর্তমান অধিনায়ক ও ব্যাটসম্যান স্টিভেন স্মিথ। 
 
আইসিসির বর্ষসেরা টেস্ট দল : ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), অ্যালিস্টার কুক (ইংল্যান্ড, অধিনায়ক), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড), জো রুট (ইংল্যান্ড), এডাম ভোজেস (অস্ট্রেলিয়া), জনি বেয়ারস্টো (ইংল্যান্ড, উইকেটরক্ষক), বেন স্টোকস (ইংল্যান্ড), রবিন্দ্রন অশ্বিন (ভারত), রঙ্গনা হেরাথ (শ্রীলংকা), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), ডেল স্টেইন (দক্ষিণ আফ্রিকা), স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া, দ্বাদশ খেলোয়াড়)। আইসিসির বর্ষসেরা ১২ সদস্যের ওয়ানডে দলে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ চারজন, অস্ট্রেলিয়া ও ভারতের তিনজন করে এবং ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের একজন করে খেলোয়াড় রয়েছে। এই দলে দ্বাদশ খেলোয়াড় দক্ষিণ আফ্রিকার লেগ-স্পিনার ইমরান তাহির। 
 
আইসিসির বর্ষসেরা ওয়ানডে দল : ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা, উইকেটরক্ষক), রোহিত শর্মা (ভারত), বিরাট কোহলি (ভারত, অধিনায়ক), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), জশ বাটলার (ইংল্যান্ড), মিচেল মার্শ (অস্ট্রেলিয়া), রবীন্দ্র জাদেজা (ভারত), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা), সুনীল নারাইন (ওয়েস্ট ইন্ডিজ), ইমরান তাহির (দক্ষিণ আফ্রিকা, দ্বাদশ খেলোয়াড়)।