বকশীগঞ্জে ফের বৃদ্ধি পেয়েছে বন্যার পানি

সেবা ডেস্ক: 

জামালপুরের বকশীগঞ্জে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে  ও প্রবল বর্ষনে উপজেলার দুুটি ইউনিয়নের ১৫ টি গ্র্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

 পানি বৃদ্ধি অব্যাহত থাকায় মেরুরচর ও সাধুরপাড়া ইউনিয়নের প্রায় ৭০ হেক্টর জমির রোপা আমন পানিতে নিমজ্জিত হয়েছে।এর আগে গত মধ্য আগস্টে বকশীগঞ্জে ভয়াবহ বন্যায় ফসলের ব্যাপক ক্ষতি হয়।

জানা গেছে, কয়েক দিনের প্রবল বৃষ্টিতে ও উজান থেকে নেমে আসা পানিতে ফের বন্যায় রূপ নিয়েছে। বন্যার পানিতে মেরুরচর ইউনিয়নের মাইছানির চর গ্রাম, মাদারের চর , উজান কলকিহারা, ভাটি কলকিহারা ,

আউল পাড়া, বাগাডুবি, চর আইরমারী গ্রাম, সাধুরপাড়া ইউনিয়নের বিলেরপাড়,ডেরম্নরবিল, বালুগাঁও, শেক পাড়া,

মদনের চর, চর গাজীর পাড়া, কতুবের চর, পশ্চিম কামালের বার্তী, উত্তর আ"চাকান্দি ও আইরমারী গ্রামের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

সাধুরপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু জানান, সাধুরপাড়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের ফসল বন্যার পানিতে তলিয়ে গেছে। তৃতীয় দফা বন্যার পানি দীর্ঘায়িত হলে ফসলের ব্যাপক ক্ষয় ক্ষতির সম্ভাবণা রয়েছে।


এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আবু হাসান সিদ্দিক জানান, উপজেলা প্রশাসন থেকে প্রতিনিয়ত বন্যার খবরা খবর রাখা হ"েছ । বন্যার্তদের সাহায্যের প্রয়োজন হলে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করা হবে। 

, , , ,