জামালপুরে এসএসসি পরীক্ষার্থীকে গনধর্ষনে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন

Human chain in Jamalpur demanded arrest

মিঠু আহমেদ, জামালপুর ॥ জামালপুরে এসএসসি পরীক্ষার্থীকে অপহরনের পর গনধর্ষনের ঘটনায় জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন পালিত হয়েছে। বুধবার সকালে শহরের দয়াময়ী চত্বরে মানববন্ধনটির আয়োজন করেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, জামালপুর জেলা সংসদ।

সাংবাদিক ও মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম এর সভাপতিত্বে মানববন্ধনে ধর্ষিতার চাচা রফিকুল ইসলাম, জেলা কমিউনিস্ট পার্টির সহ-সাধারন সম্পাদক মারুফ আহম্মেদ খান মানিক, জেলা ছাত্র ইউনিয়নের সাধারন সম্পাদক নূর আলম খান সুজন এবং শিক্ষার্থীদের পক্ষে জাহেদা সফির মহিলা কলেজের শিক্ষার্থী আফরিন খান সহ দলটির নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

মানববন্ধনে ধর্ষিতার চাচা রফিকুল ইসলাম জানান- মামলা তুলে নেওয়ার জন্য বিভিন্ন ভাবে মারধরের হুমকি ও ভয়ভীতি দেখাচ্ছেন স্থানীয় ক্ষমতাসীনদলের নেতৃবৃন্দ। অন্যদিকে ভুয়া মামলা করে তাকে এবং তার পরিবারের লোকজনদের হয়রানি করার হুমকিও দিচ্ছেন আসামীর স্বজনরা। আসামীরা প্রকাশ্যে ঘুরা ফেরা করলেও পুলিশ তাদের গ্রেফতার করছে না। এক্ষেত্রে পুলিশের নীরব ভূমিকা খুবই সন্দেহজনক।

এছাড়া মাননবন্ধনে বক্তারা গনধর্ষনে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানান। ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করে আইনের আওতায় না আনা হলে কঠোর আন্দোলনে যাওয়ার হুশিয়ারি দেওয়া হয় মানববন্ধন থেকে। এছাড়া তারা আরো জানান- পুলিশ গ্রেফতার করতে অপারগ হলে তারাই জড়িতদের আটক করে পুলিশে সোপর্দ করতে প্রস্তুত আছেন।

প্রসঙ্গত এসএসসি পরীক্ষার্থীকে গনধর্ষনের ঘটনার ৬দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কোনো আসামীকে গ্রেফতার করতে পারেনি আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী।

,