নির্যাতিত রোহিঙ্গাদের পাশে থাকার দৃঢ় প্রত্যায় ব্যাক্ত করলেন এমিনি এরদোয়ান
নির্যাতিত রোহিঙ্গাদের পাশে থাকার দৃঢ় প্রত্যায় ব্যাক্ত করলেন এমিনি এরদোয়ান


সেবা ডেস্ক: মিয়ানমার সেনা বাহিনীর নির্যাতনে নিজ মাতৃভূমি ত্যাগ করে পালিয়ে আসা রোহিঙ্গা মুসলিমদের সর্বাত্মক সহায়তা করবেন বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন ফার্স্ট লেডি এমিনি এরদোয়ান। এ সময় তিনি রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বাংলাদেশ সরকার ও জনগণের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন।



বৃহস্পতিবার দুপুর দেড়টায় উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।
এ সময় তাঁর সঙ্গে ছিলেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেগলুত কাভাসোগলু, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেন, পুলিশ সুপার ড. ইকবাল হোসেন, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাঈন উদ্দিন, ক্যাম্প ইনচার্জ রেজাউল করিমসহ বিভিন্ন এনজিও সংস্থার প্রতিনিধি ও সরকারি-বেসরকারি কর্মকর্তারা।
এর আগে ফাস্ট লেডি বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে তুরস্কের একটি বিশেষ বিমানে কক্সবাজার বিমানবন্দরে এসে পৌঁছান। সেখান থেকে তিনি সড়ক পথে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে যান। সেখানে তিনি মিয়ানমারে রোহিঙ্গা নারী-পুরুষের উপর নির্যাতনের বর্ণনা শুনেন। পরে তিনি বেলা পৌনে ২টার দিকে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে এসে পৌঁছান। এ সময় ক্যাম্পের দেশী-বিদেশী কর্মকতারা এমিনি এরদোয়ানকে স্বাগত জানান।


,