কুড়িগ্রাম জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের নব-নির্বাচিত কার্য নির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত
কুড়িগ্রাম জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের নব-নির্বাচিত কার্য নির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠিত

কুড়িগ্রাম জেলা বাস-মিনিবাস

ডাঃ জি.এম. ক্যাপ্টেন কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রাম জেলা বাস-মিনিবাস  শ্রমিক ইউনিয়নের নব-নির্বাচিত কার্য নির্বাহী কমিটির  নেতৃবৃন্দের আনুষ্ঠানিক অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

শ্রমিকদের দীর্ঘদিনের দাবী পুড়নের প্রতিশ্রুতি বাস্তবায়নে লক্ষে নব নির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক কুড়িগ্রাম জেলা পরিবহন শ্রমিকের জনক ও কুড়িগ্রাম জেলা মটর শ্রমিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক  মরহুম আলহাজ্ব আব্দুল করিম মধু’র যোগ্য পুত্র  মোঃ শহিদুজ্জামান রাসেল নর্ব-নির্বাচিত কমিটির  সকল সদস্যের সম্মতি আদায় করে বিশেষ উদ্যোগ গ্রহণের মধ্য দিয়ে একই সঙ্গে শ্রমিকদের বকেয়া দাবী কৃত “মৃত্যুদাবীর” টাকা  “কন্যা বিবাহের  দাবীর” টাকা পরিষদের চেক বিতরণের  মধ্যে দিয়ে বর্ণাঢ্য আয়োজনে অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

গত শনিবার জেলা কার্যলয় প্রাঙ্গনে। উক্ত  অনুষ্ঠানে আলোচনা সভায়  নব-নির্বাচিত কমিটির সভাপতি  মজিদুল ইসলাম সরদারের  সভাপতিত্বে উদ্ধোধক ও  প্রধান অতিথি হিসেবে উপস্থিতি ছিলেন  বাংলাদেশ সড়ক পরিবহন  শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সংগ্রামী সাধারণ সম্পাদক মোঃ ওসমান আলী বিশেষ অতিথি হিসেবে নীলফামারী জেলা মটর শ্রমিক ইউনিয়ন ও রংপর বিভাগীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনে সভাপতি আখতার হোসেন বাদল, রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়ন ও রংপুর বিভাগীর সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক এম,এ, মজিদ, কুড়িগ্রাম জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের উপদেষ্ঠা এ্যাডভোকোট জাহেদুল হক মিলু।

 কুড়িগ্রাম  জেলা ট্রাক ট্যাংকলড়ী কভার্ড ভ্যান শ্রমিক  ইউনিয়ন কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি মোহাম্মদ আলী, সাবেক ছাত্রলীগ  সংগ্রামী নেতা বঙ্গবন্ধু স্মৃতি সংসদের  কুড়িগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধার সন্তান  কমান্ড কুড়িগ্রাম জেলা ইউনিটের মহা সচিব মোৎ আসাদুজ্জামান  জুয়েল সহ  কুড়িগ্রাম জেলা বাস-মিনিবাস ড্রাইভার কল্যাণ সমিতির  সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম সরকার সহ উক্ত ইউনিয়নের সকল সদস্য এবং  কুড়িগ্রাম জেলা বাস মিনি বাস  শ্রমিক ইউনিয়নের নব-নির্বাচিত কার্য নির্বাহী কমিটির সকল সদস্যের  উপস্থিত ছিলেন।

এছাড়া উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি বিশিষ্ট সাংবাদিক ডাঃ জি.এম.ক্যাপ্টেন প্রমুখ। উক্ত আলোচনা সভায়  অন্যতম প্রধান বক্তা সাধারণ সম্পাদক মোঃ শহিদুজ্জামান রাসেল  শ্রমিকদের পুলিশের হয়রানির  নানা ঘটনার তুলে ধরে  অশ্রুসিক্ত চোখে প্রধান অতিথি দৃষ্টি আকর্ষণ করে বলেন আমার ্এই শ্রমিক ভাইদের পাশে কেন্দ্রীয় নেতৃবৃন্দের চাই হয়রানি বন্ধ করার জন্য। এছাড়া আরও বলেন প্রতিষ্ঠাকালীন সময় থেকে আমাদের কার্যালয় এই মাটিতে আছে। কিন্তু  একটি অপশক্তি ইন্দনে আমাদের কার্যালয় উচ্ছেদে ষড়যন্ত্রের লিপ্ত।  আমি পরিস্কার ভাবে বলতে চাই  আমাদের কুড়িগ্রাম জেলা বাস মিনি বাস  শ্রমিক ইউনিয়নের এই জায়গা কাউকে উচ্ছেদ তো দূরে কথা  দখল নিতে দেওয়া হবে না। আমার শরীরে একবিন্দু রক্ত থাকতে প্রয়োজনে জীবন দিয়ে হলেও রক্ষা করবো। শ্রমিকদের স্বার্থরক্ষার  এই সংগঠনের কার্যালয় ।

প্রধান অতিথি মোঃ ওসমান আলী নব-নির্বাচিত কার্য নির্বাহী কমিটির  নেতৃবৃন্দের শুভেচ্ছা জানিয়ে  শ্রমিকদের আন্দোলনের দীর্ঘ ইতিহাস তুলে ধরে বলেন কুড়িগ্রাম জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের  জায়গা উচ্ছেদের পরিকল্পনা বাস্তবায়ন করতে দেওয়া হবে না।  প্রয়োজনে রংপুর এবং রাজশাহী বিভাগের সকল রোডে পরিবহন বন্ধ রাখা হবে। তাতেও যদি সরকারে টনক না নরে বাংলাদেশের সকল রোডে পরিবহন বন্ধ রাখা হবে। এছাড়াও কুড়িগ্রাম জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের জন্য  বেশ কিছু সিধান্ত দেন। আগামী পথ চলার জন্য । অনুষ্ঠান শেষ পর্যায়ে  কুড়িগ্রাম জেলা পরিবহন শ্রমিকের জনক ও কুড়িগ্রাম জেলা মটর শ্রমিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক  মরহুম আলহাজ্ব আব্দুল করিম মধু’র  স্মরণে স্মৃতিস্মারক   প্রধান অতিথি হাত থেকে গ্রহণ করেন তার বড় পুত্র আসাদুজ্জামান জুয়েল। উক্ত অনুষ্ঠান মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানে মধ্যে দিয়ে শেষ হয়। উলেখ্য  নব-নির্বাচিত কমিটি দায়িত্ব ভার গ্রহণ করেন প্রায় দু মাস আগে কিন্তু তহবিলে ১ টাকাও ছিলো না বরং ২৭ লক্ষ টাকা বকেয়া ছিলো। কুড়িগ্রাম জেলা বাস-মিনিবাস  শ্রমিক ইউনিয়নের নব-নির্বাচিত কার্য নির্বাহী কমিটির
অভিষেক অনুষ্ঠিত।


,