রুহুল কবীর রিজভীর ভুলে সিলেট নির্বাচনে বিএনপি-জামায়াত বিরোধ

S M Ashraful Azom
রুহুল কবীর রিজভীর ভুলে সিলেট নির্বাচনে বিএনপি-জামায়াত বিরোধ

সেবা ডেস্ক: রংপুর, খুলনা ও সর্বশেষ গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনীত প্রার্থীর বিপুল ভোটে পরাজয়ের পর এবার সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে কড়া নাড়ছে দলটির অবশ্যম্ভাবী পরাজয়।

জানা গেছে, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী ঘোষণাকে কেন্দ্র করে দ্বন্দ্বে জড়িয়ে পড়েছে বিএনপি-জামায়াত জোট। আর এ দ্বন্দ্বের জন্য দায়ী করা হচ্ছে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে।

প্রসঙ্গত, গত ২৭ জুন গুলশান কার্যালয়ে ২০ দলীয় জোটের একটি বৈঠক অনুষ্ঠিত হয়। সবার ধারণা ছিলো ওই বৈঠকেই সিসিক নির্বাচনের প্রার্থী ঘোষণা করা হবে। কিন্তু সেখানে প্রার্থী ঘোষণা না দিয়ে রুহুল কবির রিজভী কৌশলে দলের নয়াপল্টন কার্যালয় থেকে প্রার্থী হিসেবে সিলেটের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরীর নাম ঘোষণা করেন। এতে ক্ষেপে যান অনেকে।

শরিকদের সঙ্গে কোনো প্রকার আলোচনা ছাড়াই গুলশান কার্যালয়ের বৈঠককে পাশ কাটিয়ে নয়াপল্টনে এসে প্রার্থী ঘোষণাকে সহজভাবে দেখে না কেউ। পরে রিজভী তথা বিএনপি এমন কৌশল অবলম্বনকে প্রতিহত করতে জামায়াতের পক্ষে মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেন দলটির সিলেট মহানগর আমির অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের।

এ প্রসঙ্গে ২০ দলের শরিক দল লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) যুগ্ম-মহাসচিব শাহাদাত হোসেন সেলিম বলেন, ‘গাজীপুর সিটি নির্বাচনের পর, হাইভোল্ডেজ একটা বৈঠক চলাকালে নয়াপল্টন কার্যালয়ে ব্রিফিং করে সিলেটের প্রার্থী ঘোষণা দেওয়া, রিজভীর অতিরঞ্জন ছাড়া আর কিছু নয়।’

নেতারা বলছেন, সিসিক নির্বাচনে প্রার্থী ঘোষণাকে কেন্দ্র করে অন্য দলগুলোর সঙ্গে বিএনপির সম্পর্কের সুতোয় যে টান পড়েছে তার সূত্রপাত দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর ডাকা সংবাদ সম্মেলন। এর আগেও তিনি এমন অসংলগ্ন কাজ করেছেন। গত রমজানে এলডিপির ইফতার মাহফিল চলাকালে নয়াপল্টন অফিসে নির্বাচন নিয়ে ব্রিফিং করেছেন তিনি। যা জোটের জন্য মোটেই মঙ্গলজনক নয়।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির একজন নেতা বলেন, শরিকদের সঙ্গে বৈরী মনোভাব পোষণ করে দল চালানো সম্ভব নয়- এটা সহজ সত্য। সেক্ষেত্রে গুলশান কার্যালয় থেকে নয়াপল্টনে নতুন করে প্রেসব্রিফিং করে প্রার্থী ঘোষণাকে শরিকদল অন্য চোখে দেখতেই পারে।

এ ভুল তো শরিকদলের নয়, এটা বিএনপির ভুল। এমন অসংখ্য ভুলের খেসারত বিএনপি দিয়েছে, দিচ্ছে। সিলেট নির্বাচনও সেদিকেই এগোচ্ছে।


#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top