আরিফুর রহমান আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে আগুন দিয়ে সম্প্রীতি নষ্ট করছেন

Seba Hot News
আরিফুর রহমান আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে আগুন দিয়ে সম্প্রীতি নষ্ট করছেন

আর মাত্র পাঁচ দিন বাকি সিলেট সিটি করপোরেশন নির্বাচনের । এরই মধ্যে ধীরে ধীরে উত্তপ্ত হয়ে উঠছে সিলেট মহানগরী। নির্বাচনী প্রচারে উত্তাপ তৈরির পাশাপাশি নির্বাচনী ক্যাম্পে আগুন দিয়ে সুষ্ঠু নির্বাচনের পরিবেশকে নষ্ট করছে বলে অভিযোগ উঠেছে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হকের বিরুদ্ধে।

নাগরিক সমাজ আর রাজনৈতিক মহলের আশঙ্কা, এ ধারা অব্যাহত থাকলে ৩০ জুলাইয়ের নির্বাচনে এর নেতিবাচক প্রভাব পড়তে পারে।
সিলেটের রাজনৈতিক মহল ও নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে কথা বলে জানা যায়, এখানকার রাজনৈতিক পরিবেশ সব সময়ই ছিল সৌহার্দ্যপূর্ণ। এবারের নির্বাচনী কার্যক্রম শুরু হওয়ার পর থেকেই প্রধান প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যেও তেমন কোনো উত্তেজনাও ছিল না। গত এক সপ্তাহে প্রধান দুই মেয়র প্রার্থী একসঙ্গে চারটি গোলটেবিল আলোচনায় অংশ নিয়েছেন। পাশাপাশি বসে বক্তব্য দিয়েছেন। সিলেটের উন্নয়নে নিজেদের পরিকল্পনার কথা বলেছেন। নির্বাচন নিয়ে আশাবাদ দেখিয়েছেন।  তারপরও নির্বাচন নিয়ে ধীরে ধীরে উত্তাপ ছড়াচ্ছেন বিএনপির মনোনীত মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী।
সূত্র বলছে, খোদ সরকারি দলের মেয়র প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরানের নির্বাচনী ক্যাম্পে আগুন দেওয়ার অভিযোগ উঠেছে আরিফুল হকের বিরুদ্ধে। নির্বাচনী ক্যাম্পে আগুন দিয়ে সিলেটের নির্বাচনের পরিবেশ নষ্ট করছেন তিনি।
স্থানীয় ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, সিটি নির্বাচনে পরাজয়ের কথা বুঝতে পেরে আরিফুল হক নির্বাচনী ক্যাম্পে আগুন দেয়াসহ বিভিন্ন নাশকতার পরিকল্পনা করছেন। নানা অপপ্রচারের পাশাপাশি ছোটখাটো সংঘাতেও জড়িয়ে পড়তে দেখা যাচ্ছে তার কর্মীদের।
সিলেটে নির্বাচনী পরিবেশ যেন নষ্ট না হয়ে সেদিকে খেয়াল রাখছে প্রশাসন।  ইতোমধ্যে নাশকতার অভিযোগে গ্রেফতারও করা হয়েছে বিএনপির অনেক নেতা-কর্মীকে।
নির্বাচনী ক্যাম্পে আগুন দেওয়াসহ বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হকের নাশকতার বিষয়ে জানতে চাইলে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ বলেন, সিলেটের মানুষ সম্প্রীতি চায়।  আমাদের নির্বাচনী ক্যাম্পে আগুন দেওয়া এবং নেতা-কর্মীদের ওপর হামলা সত্ত্বেও আমরা পাল্টা কোনো কিছু করিনি।  দায়িত্বশীল থাকছি।  এখানকার সম্প্রীতি অটুট থাকুক, সেটা আমরা চাই।  অহেতুক অভিযোগ দিয়ে কেউ কেউ উত্তেজনা ছড়ানোর চেষ্টা করছে।  তাদের উচিত সিলেটের মানুষের আবেগের দিকটা মাথায় রাখা।
ট্যাগস

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top