রেল ব্যবস্থাকে উন্নত বিশ্বের আদলে গড়ে তোলা হবে: রেলমন্ত্রী

S M Ashraful Azom
0
রেল ব্যবস্থাকে উন্নত বিশ্বের আদলে গড়ে তোলা হবে রেলমন্ত্রী
সেবা ডেস্ক: বাংলাদেশের রেল ব্যবস্থাকে উন্নত বিশ্বের আদলে গড়ে তোলার উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

সোমবার ভারতীয় এলওসি’র অর্থায়নে নির্মাণাধীন ঢাকা থেকে টঙ্গী পর্যন্ত ৩য় ও ৪র্থ লাইন এবং টঙ্গী থেকে জয়দেবপুর পর্যন্ত ডুয়েলগেজ ডাবল রেললাইন নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

নূরুল ইসলাম সুজন বলেন, যমুনা নদীর উপর আলাদা বঙ্গবন্ধু রেল সেতু নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে। এই সেতু চালু হলে সমস্যা অনেকাংশে কমে যাবে। রেলে অনেক প্রকল্পের কাজ চলমান ।

তিনি বলেন, উত্তরবঙ্গের জন্য এই রুটটি খুবই গুরুত্বপূর্ণ। টঙ্গী থেকে লাইনের কারনে ট্রেন নির্ধারিত গতিতে চালানো সম্ভব হয় না। অন্য ট্রেনকে অপেক্ষায় রেখে চালাতে হয়। শিডিউলেও বিপত্তি ঘটে। এই অংশটি চালু হলে অনেক ট্রেন চললেও সমস্যা হবে না।

এ সময়  উপস্থিত ছিলেন- যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, রেলের অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) খন্দকার শহীদুল ইসলাম, অতিরিক্ত মহাপরিচালক (রোলিং স্টক) ফারুক আহমেদসহ প্রকল্পের সংশ্লিষ্ট কর্মকর্তরা।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top