নাগেশ্বরীর ঠুটাপাইকর এলাকায় সন্ত্রাসীদের তান্ডব

নাগেশ্বরীর ঠুটাপাইকর এলাকায় সন্ত্রাসীদের তান্ডব
ডাঃ জি,এম ক্যাপ্টেন কুড়িগ্রাম, জেলা প্রতিনিধি: কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ঠুটাপাইকর এলাকায় একদল সন্ত্রাসী কর্তৃক জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে নিরীহ একটি পরিবারের বসতবাড়ি ভাংচুর, লুটপাট ও গাছপালা কর্তন করা হয়েছে।

এ ঘটনায় নাগেশ্বরী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলাধীন ঠুটাপাইকর এলাকার বাসিন্দা মোঃ দেলদার আলীর পুত্র মোঃ হাফিজুর রহমান (৩৫) এর সাথে পার্শ্ববর্তী এলাকার কতিপয় ব্যক্তির সাথে জমি সংক্রান্ত বিরোধ চলছিল।

এ বিরোধকে কেন্দ্র করে গত ৭ আগস্ট রাত আড়াই ঘটিকার দিকে অতর্কিত একদল সন্ত্রাসী তার বসতবাড়িতে হামলা চালায়। দেশীয় অস্ত্রে-সস্ত্রে সজ্জিত হয়ে হামলাকারী আঃ আমিন (৩৫), আরিফুল ইসলাম ওরফে সুইট (৩০), আঃ সাত্তার (৫০), খতিবর রহমান (৪২), জাহেদুল ইসলাম (৩৮), ফরিদুল ইসলাম ও ফরিং (৩৭), আফসার আলী (৪০), শাহিন মিয়া (৪৮), সাদ্দাম হোসেন (২৮), ফারুক মিয়া (২৭), সাইদুল ইসলাম (২৪), রাশেদ মিয়া (২৯), রমজান আলী (৩২), ফরহাদ হোসেন (২৮) অতর্কিত হামলার মাধ্যমে হাফিজুর রহমানের বসতবাড়ি ভাংচুর ও লুটপাট করে।

হামলাকারী সন্ত্রাসীরা দলবদ্ধ হয়ে হাতে লাঠি, লোহার রড, ধারালো দা, ছোরা ইত্যাদি দিয়ে বসতবাড়ির পূর্ব দুয়ারি টিনের ঘর ভাংচুর করে। এ সময় হাফিজুরের স্ত্রী লাকী বেগম সন্ত্রাসীদের বাধা দেয়ায় তাকেও মারপিট ও জখম করে।

এ সময় সন্ত্রাসীরা ঘরের ভিতরে থাকা জিনিসপত্র ভাংচুর করে প্রায় ৭০ হাজার টাকার ক্ষতিসাধন করে।

এছাড়াও হাফিজুরের বাড়ির ড্রয়ারে গচ্ছিত থাকা ১ লক্ষ ৫০ হাজার টাকা, ২ ভরি স্বর্ণালঙ্কার, ৩টি টেবিল ফ্যান, ৩২ ইঞ্চি কালার টিভি, একটি সিঙ্গার ল্যাপটপ, কাপড়চোপড় লুট করে নেয়।

 অপরদিকে, বাড়িতে লাগানো বিভিন্ন প্রজাতির গাছপালা কর্তন করা হয়। হাফিজুরের স্ত্রীর আর্তচিৎকারে আশপাশের লোকজন ঘটনাস্থলে ছুটে আসলে আসামীরা মালামালসহ দ্রুত পালিয়ে যায়।

এ ঘটনাকে কেন্দ্র করে হাফিজুর রহমান নিজে বাদি হয়ে নাগেশ্বারী থানায় গত ৮/০৯/২০১৯ইং তারিখে একটি মামলা রুজু করেন। যার মামলা নং- ১২, তাং- ৮/০৯/২০১৯ইং, ধারা- ১৪৩/৪৪৮/৩২৩/৩৮০/৪২৭/৫০৬/১১৪ পেনাল কোড মামলা রুজু করেন নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ মোঃ রওশন কবীর।

এ ঘটনাকে কেন্দ্র করে নাগেশ্বরী উপজেলার ঠুটাপাইকর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। স্থানীয় এলাকাবাসী আইনী প্রক্রিয়ায় সকল সন্ত্রাসীদের গ্রেফতার দাবী করেছে।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please