শ্রীবরদীর দু’ইউনিয়ন ভিক্ষুকমুক্ত ঘোষণা করলেন এমপি চাঁন

শ্রীবরদীর দু’ইউনিয়ন ভিক্ষুকমুক্ত ঘোষণা করলেন এমপি চাঁন
রেজাউল করিম, শেরপুর প্রতিনিধি: ভিক্ষুকদের মাঝে আর্থিক সহায়তা প্রদানের মাধ্যমে পূণর্বাসনের লক্ষে শেরপুরের শ্রীবরদী উপজেলার খড়িয়াকাজীরচর ও ভেলুয়া ইউনিয়ন ভিক্ষুক মুক্ত ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার ভেলুয়া ইউনিয়ন পরিষদের হলরুমে আনুষ্ঠানিকভাবে ৫৯জন ভিক্ষুককে আর্থিক সহায়তা ও অনুদান প্রদান করা হয়। এ উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে দু’ইউনিয়নকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করে বক্তব্য রাখেন শেরপুর-৩ আসনের সংসদ সদস্য প্রকৌশলী একেএম ফজলুল হক চান। এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত করার লক্ষে সমাজের পিছিয়ে পড়াদের জন্যে নানা প্রকল্প হাতে নিয়েছেন। এরই ধারাবাহিকতায় ভিক্ষুক পূণর্বাসন কর্মসূচীর অংশ হিসেব্ েআজ ভিক্ষুকদের মাঝে আর্থিক সহায়তা ও অনুদান প্রদান করা হচ্ছ্।ে তিনি আরো বলেন, এটি চলমান প্রক্রিয়া। ভিক্ষাবৃত্তি একটি নিকৃষ্টতম কাজ। আজ থেকে আপনারা কেউ ভিক্ষে করবেন না।

উপজেলা নির্বাহী  কর্মকর্তা সেঁজুতি ধর এর সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রকিবুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভেলুয়া ইউপি চেয়ারম্যান মিঞা মো: মিজানুর রহমান, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আলী লাল, উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল কাশেম, আওয়ামী লীগ নেতা সালাহ উদ্দিন ছালেম, আলহাজ্ব মো: আমিরুল ইসলাম, আমার বাড়ি আমার খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী শেখ শফিউল আলম, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক জাহিদুল ইসলাম জুয়েল, উপজেলা যুবলীগের সভাপতি লিয়াকত হোসেন লিটন ও ভেলুয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি হাবিবুর রহমান আরজু প্রমূখ। পরে খড়িয়াকাজীরচর ইউনিয়নে ৩১জন ও ভেলুয়া ইউনিয়নে ২৮জন ভিক্ষুককে আমার বাড়ি আমার খামার প্রকল্পের আওতায় ১০ হাজার টাকা করে ঋণ সহায়তা, ৬জনকে ওজন মাপার যন্ত্র , প্রত্যেকের মাঝে শাড়ী ও লুঙ্গি প্রদান করা হয়। এ সময় দলীয় নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত ছিলেন।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please