সাঘাটার পরীক্ষা কেন্দ্রে নকল: তদন্ত কমিটি গঠন

S M Ashraful Azom
0
সাঘাটার পরীক্ষা কেন্দ্রে নকল তদন্ত কমিটি গঠন
গাইবান্ধ জেলা প্রতিনিধি: পিএসসি পরীক্ষায় নকলে মজেছে কোমলমতি শিক্ষার্থীরা এতদসংক্রান্ত একটি খবর বিভিন্ন পত্রপত্রিকায় পত্রিকায় প্রকাশ ও নকলের ভিডিও সমাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল  হলে ৩ সদস্যের কমিটি গঠন করেছেন সাঘাটা উপজেলা প্রশাসন ।

এই বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আমিরুল মন্ডলের সাথে কথা বললে তিনি জানান, এই নিউজের সত্যতা যাচাইয়ে তদন্ত কমিটি গঠনের জন্য সাঘাটা উপজেলা নির্বাহী অফিসারকে দায়িত্ব দেয়া হয়েছে । বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মহিউদ্দিন জাহাঙ্গীর  জানান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার  আহসান হাবীবকে প্রধান  করে ৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে । কমিটির অপর ২ সদস্যদের নাম  এবং কত কার্যদিবসের মধ্যে রিপোর্ট দেয়া হবে তা বিস্তারিত পরে জানানো হবে । অপরদিকে খবরটি প্রকাশের পরে টনক নরেছে নকল সরবারাহকারীদের মাঝে । তারা সাংবাদিকদের নামে  মিথ্যা মামলাসহ নানা ভাবে হয়রানি  করার হুমকি দিচ্ছেন । 

উল্লেখ, গত ২৪ নভেম্বার রবিবার সারাদেশের মতো গাইবান্ধাতেও পিএসসি গণিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সরেজমিনে গাইবান্ধার সাঘাটা উপজেলার কামালেরপাড়া উচ্চ বিদ্যালয় পিএসসি পরীক্ষা কেন্দ্রে গিয়ে দেখা গেছে এ যেন মাছের বাজার। পরীক্ষার্থীদের নকল সরবরাহ করতে শতশত অভিভাবক কেন্দ্রের আশে পাশে ঘুরাফেরা করছেন। একটু সময় পেলেই তারা নকলের চিরকুট হাতে ধরে দিচ্ছেন। কেন্দ্রের দায়িত্বে থাকা পরিদর্শক-শিক্ষকরা যেন নির্বাক। কেউ কোনো প্রতিবাদ তো দূরের কথা পারলে নকল করার সহায়তা করছেন। অধিকাংশ পরিক্ষার্থী প্রকাশ্যে নকল করলেও কেন্দ্র ইনচার্জের দায়িত্বে থাকা উপজেলা সহকারী শিক্ষা অফিসার মামুন অর রশিদ ও কামালের পাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কামালের পাড়া উচ্চ বিদ্যালয় পিএসসি পরীক্ষা কেন্দ্রের সচিব শাহিনুর ইসলাম সাজু কোনো পদক্ষেপ নেয়নি। পরীক্ষার কোনো পারিবেশ নেই এ কেন্দ্রে এমন অভিযোগ করেছেন সচেতন মহল ।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top