গাইবান্ধায় জাতীয় স্বেচ্ছায় রক্তদান ও মরনোত্তর চক্ষুদান দিবস পালিত

গাইবান্ধায় জাতীয় স্বেচ্ছায় রক্তদান ও মরনোত্তর চক্ষুদান দিবস পালিত
গাইবান্ধা জেলা প্রতিনিধি: ‘রক্তের জাত নেই, দৃষ্টিতে মৃত্যু নেই’ এই প্রতিপাদ্য নিয়ে আজ ২ নভেম্বর শনিবার গাইবান্ধায় জাতীয় স্বেচ্ছায় রক্তদান ও মরনোত্তর চক্ষুদান দিবস পালিত হয়।

গাইবান্ধা সন্ধানী ডোনার ক্লাবের আয়োজনে দিবসটি উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, বিনামূল্যে রক্তদান কর্মসুচি, ছাত্রছাত্রীদের সাধারণ জ্ঞান ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। সিভিল সার্জন কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মিজানুর রহমান।

গাইবান্ধা সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের বিজ্ঞান ভবনে সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফের সভাপতিত্বে ও সন্ধানী ডোনার ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক নাহিদ হাসান চৌধুরী রিয়াদের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএমএ সভাপতি ডা. শহীদুজ্জামান হারুন, গাইবান্ধা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু জাফর সাবু, গাইবান্ধা সরকারি কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ও অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক এসএম আসাদুল ইসলাম, গাইবান্ধা সন্ধানী ডোনার ক্লাবের উপদেষ্টা খ.ম. রফিকুল হাসান কাফি, সন্ধানী ডোনার ক্লাবের সাধারণ সম্পাদক নয়ন চন্দ্র রায়, আব্দুল্যাহ আল মামুন রাজিব প্রমুখ। পরে রক্তদান কর্মসূচীর আওতায় ৪ ব্যাগ রক্ত সংগ্রহ ও ১১০ জনের রক্তের গ্র“প নির্ণয় করা হয়।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, সামাজিক অবক্ষয়তা, মানবিক মূল্যবোধ ইদানিং হ্রাস পেয়েছে। এহেন প্রেক্ষাপটে সন্ধানী ডোনার ক্লাব সম্পৃক্ত হয়ে যারা সমাজের কল্যাণ করছেন তারা নিঃসন্দেহে ধন্যবাদ পাওয়ার যোগ্য। তিনি ছাত্রছাত্রীদের জনকল্যাণ ও মানবিক কাজকর্মে এগিয়ে আসার আহবান জানান।

সিভিল সার্জন বলেন, জঙ্গিবাদ সন্ত্রাসবাদ ও মাদকতার ছোবলে সামাজিক অবক্ষয়তা ও মূল্যবোধের ঘাটতির  মাঝেও সন্ধানী ডোনার ক্লাবের সদস্যদের মানবসেবায় নিবেদিত হওয়ার কর্মকান্ডে তাদের ধন্যবাদ জানিয়ে ছাত্রছাত্রীদের দেশ ও জাতির কল্যাণ এবং সামাজিক মূল্যবোধকে সমুন্নত রাখতে রক্তদান ও মরনোত্তর কর্মসূচিসহ সকল কল্যাণমূলক কাজে সম্পৃক্ত হওয়ার আহবান জানান।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please