মূল্য বৃদ্ধির গুজবে গাইবান্ধায় লবণ কেনাবেচার হিড়িক

S M Ashraful Azom
0
মূল্য বৃদ্ধির গুজবে গাইবান্ধায় লবণ কেনাবেচার হিড়িক
গাইবান্ধা জেলা প্রতিনিধি: গাইবান্ধায় লবণের দাম বাড়ার গুজবে জেলা শহরসহ হাট-বাজারগুলোতে লবণ কেনাবেচার হিড়িক পড়েছে। তিতাস, পঁচা ও ফ্রেস লবণের ডিলার জেলা শহরের ভিএইড রোডের মেসার্স সবুর অ্যান্ড ব্রাদার্সের দোকান এবং গুদামে আজ ১৯ নভেম্বর মঙ্গলবার সকাল ১০টা থেকেই লবণ কেনার হিড়িক পড়ে যায়। আবার কোথাও কোথাও লাইন ধরে খুচরা ও পাইকারীভাবে লবণ ক্রেতারা কিনছেন বলেও জানা গেছে। এছাড়া শহরের পুরাতন বাজার, নতুন বাজার, হকার্স মার্কেটের দোকানসহ অন্যান্য মনোহারী দোকানগুলোতেও একসাথে একাধিক প্যাকেট লবণ ক্রয় করতে দেখা যায়। অপরদিকে গুজব রোধে উপজেলা প্রশাসনের পক্ষ হতে চালানো হচ্ছে ভ্রাম্যমান আদালত গাইবান্ধা সদরে লবনের দাম বেশী নেওয়া ২ ব্যবসায়িকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করেছে। জেলা জুড়ে ভ্রাম্যমান আদালত মাধ্যমে অভিযান চলমান রয়েছে।

খোঁজ নিয়ে জানা গেছে, জেলার সুন্দরগঞ্জ, ফুলছড়ি, সাঘাটা, পলাশবাড়ী, সাদুল্যাপুর উপজেলা সদর এবং গ্রাম-গঞ্জের হাট-বাজারগুলোতে লবণের মূল্য বৃদ্ধি এবং দুষ্প্রাপ্যতার গুজব সকাল বেলা থেকেই ছড়িয়ে পড়তে শুরু করে। এই গুজবের ফলেই ক্রেতারা অধিক পরিমাণ লবণ কিনতে শুরু করেন। এই সুযোগে কোনো কোনো উপজেলা সদর এবং গ্রামাঞ্চলের হাট-বাজারগুলোতে কতিপয় অসাধু ব্যবসায়ী প্রতিকেজি লবণের দাম ২০ থেকে ৪০ টাকা বাড়িয়ে বিক্রি করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। সাঘাটার কামালের পাড়া ইউনিয়নের ফলিয়ার বাজারে প্রতি কেজি লবণ ১শ টাকা করে বিক্রির খবর পাওয়া গেছে।

এব্যাপারে গাইবান্ধার লবণের ডিলার মেসার্স সবুর অ্যান্ড ব্রাদার্সের স্বত্ত¡াধিকারী আব্দুস সবুর জানান, এই গুজবের পরিপ্রেক্ষিতে সকাল ১০টা থেকে হঠাৎ করেই তার দোকানে লবণ বিক্রি বেড়ে যায়। দুপুর ২টা মধ্যেই ৮শ’ বস্তা (প্রতি বস্তায় ২৫ কেজি লবণ) বিক্রি হয়। এ খবর লেখা পর্যন্ত তার দোকানে লবণ বিক্রি অব্যাহত ছিল। এদিকে লবণের গুজবের পরিপ্রেক্ষিতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট বিভিন্ন লবণের দোকান পরিদর্শন করেন বলে জানা গেছে। এসময় দোকানদারদের একজন ক্রেতার কাছে অতিরিক্ত লবণ বিক্রি না করার পরামর্শ দেন।

এব্যাপারে জেলা প্রশাসক মো. আব্দুল মতিন ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে মোবাইল ফোনে কথা বললে তারা জানান, এ ধরণের গুজবের কোনো ভিত্তি নেই এবং লবণের কোনো সংকট বা মূল্য বৃদ্ধিরও কোনো কারণে নেই। তবে এব্যাপারে বাজার মনিটরিং করার প্রয়োজনীয় পদক্ষেপ নিচ্ছেন বলে জানান তারা। জেলা জুড়ে এ বিষয়ে প্রশাসনের বাড়তি নজরদারী শুরু করা হয়েছে । জেলা পুলিশ প্রশাসনের পক্ষ হতে জানানো হয়েছে যে লবন নিয়ে দেশে গুজব সৃষ্টি করছে একটি চক্র লবন দেশে পর্যাপ্ত রয়েছে লবনের কোন সংকট নেই। জেলা শহরের পুরাতন বাজার ও ডিবি রোডে ২ ব্যবসায়ির নিকট ১০ হাজার টাকা জরিমানা আদায় করেছে সদর উপজেলা প্রশাসন।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top