ব্যতিক্রমধর্মী পরিবহন ‌‌‘চলো’র উদ্বোধন

S M Ashraful Azom
0
ব্যতিক্রমধর্মী পরিবহন ‌‌‘চলো’র উদ্বোধন
সেবা ডেস্ক: নাটোরের সিংড়া পৌরসভায় ১০টি পরিবেশবান্ধব ই-রিকশা ‘চলো’ পরিবহন ও দুটি অ্যাম্বুলেন্স সার্ভিসের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার বিকেলে পৌরসভা প্রাঙ্গণে এর উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।

সিংড়া পৌরসভা সূত্রে জানা যায়, শুক্রবার সিংড়া পৌর শহরে চালু করা হয়েছে ব্যতিক্রমধর্মী ‘চলো’ পরিবহন। পৌরসভা পাবলিক ট্রান্সপোর্ট ও অ্যাম্বুলেন্স সার্ভিস টুমি গ্লোবাল আরবান মোবিলিটি চ্যালেঞ্জ ২০১৮-তে মোট ১৩০টি শহরে তাদের প্রস্তাবনা দাখিল করে। যার মধ্যে বাংলাদেশে একমাত্র সিংড়া পৌরসভা এ প্রকল্পটি অনুমোদন লাভ করে তৃতীয় স্থানে বিজয়ী হয়। সিংড়া শহরকে দূষণমুক্ত ও পৌরবাসীর জরুরি স্বাস্থ্যসেবা নিশ্চিতে দুটি অ্যাম্বুলেন্স সেবার পাশাপাশি ১০টি পরিবেশবান্ধব ই-রিকশা ‘চলো’ প্রদান করেছে জার্মানির জিআইজেড প্রকল্প।

এ বিষয়ে পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস বলেন, শহরের রাস্তায় শৃংখলা ফিরিয়ে আনতে এ সেবা কার্যক্রম চালু করা হচ্ছে। এতে সাধারণ মানুষ আধুনিকতার ছোঁয়া পাবেন এবং কর্মসংস্থানের ব্যবস্থা হবে। এছাড়া মুজিব বর্ষ উপলক্ষে পৌরসভার কল সেন্টারে ফোন দিলেই এক বছর ফ্রি অ্যাম্বুলেন্স সেবা পাবেন রোগীরা।

অনুষ্ঠানে সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, টুমি জিআইজেডের কনসালটেন্ট মাইকেল ফিংক, টেকনিক্যাল অ্যাডভাইজর সাবাহ শামসী, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) আকরামুল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সিংড়া সার্কেল) জামিল আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top