অনাদরে অবহেলায় "এসডিএফ এর রাস্তা"

S M Ashraful Azom
0
অনাদরে অবহেলায় "এসডিএফ এর রাস্তা"
দেওয়ানগঞ্জ প্রতিনিধি: জামালপুরের দেওয়ানগন্ঞ্জ উপজেলার সানন্দবাড়ি টু রৌমারী রাস্তার, সানন্দবাড়ী বাজার হতে অর্ধ কিলোমিটার উত্তরে পাকা রাস্তা হতে  বাঘারচর পর্যন্ত রাস্তা, ভায়া হারুয়াবাড়ী আকন্দ পাড়া, হারুয়াবাড়ী পূর্ব পাড়া, চটাংপাড়া দিয়ে অবস্থিত।

এর মধ্যে, পাকা রাস্তা হতে পুর্বদিকে হারুয়াবাড়ী আকন্দ পাড়া হয়ে হারুয়াবাড়ী পূর্ব পাড়া পর্যন্ত রাস্তা খুবই অবহেলিত ও একেবারে চলাচলের অনুপযোগী।

স্থানীয় সুত্রে জানা যায়, ২০০৩ সালে বিশ্ব ব্যাংক এর আর্থিক সহায়তায়, সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এর সহযোগী সংস্থা" ডর্প " পাকা রাস্তা হতে হারুয়াবাড়ী আকন্দ পাড়া মাওলানা হাকিম উদ্দিনের বাড়ি পর্যন্ত রাস্তা কালভার্ট সহ নির্মাণ করেন।
তৎ সময়ে হারুয়াবাড়ী আকন্দ পাড়া, হারুয়াবাড়ী পূর্ব পাড়া, পান্তামারী, চটাংপাড়া,গোয়াল কান্দা,বাঘারচর,কুমারেরচর সহ পাথরের চরের প্রায় ৩০ থেকে ৪০ হাজার লোকজন নির্ভিঘ্নে যাওয়া আসা করতো।
কিন্তু দুঃখজনক হলেও সত্য যে, এর পর এই রাস্তায় হয়তো কোন জনপ্রতিনিধিদের নজর আসেনি।
তাইতো বিগত ৪-৫ বছর হলো কালভার্ট গুলো সহ রাস্তা ভেঙ্গে একেবারে চলাচলের অনুপযোগী হওয়া সত্যেও রাস্তার কোন কাজ বাস্তবায়ন হচ্ছে না।
এ রাস্তা দিয়ে গাড়ি চলাচলতো করতেই পারেনা, সেই সাথে মানুষের চলাচলের ভিঘ্নতা ঘটে।

যে সময়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার উন্নয়নের অগ্রযাত্রায় পরিপূর্ণ। বাংলাদেশকে একটি স্বয়ং সম্পূর্ণ  দেশ হিসাবে উপস্থাপন করা হয়। বাংলাদেশের মানুষ বিশ্বের কাছে মাথা উচু করে দাঁড়াতে সক্ষম। বিশ্ব যখন হাতের মুঠোয়, বাংলাদেশ ডিজিটাল পদ্ধতি ও কার্যক্রমে সক্ষম। যাতায়াত ব্যবস্থা খুবই উন্নত, মানুষ ডিজিটালের ছোঁয়ায় সময়ের সাথে তাল মিলিয়ে যাতায়াতে অভ্যূস্থ, ঠিক তখনি দেশের উন্নয়নশীল কার্যক্রমের বাঁধা গ্রস্তের মতো এই অবস্থা লক্ষ্য করা যায়।

এরকম রাস্তার কারণে এলাকার ৩০থেকে ৪০ হাজার জনগণের যাতায়াত ব্যবস্থা খুবই কষ্টকর হয়ে পরেছে।
যা জন দূর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

এলাকাবাসীর ধারণা, এরকম রাস্তার অবস্থার পরিবর্তন না হলে, রাস্তার উন্নয়ন না হলে,  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ার মতো অবস্থা।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখতে এ সকল রাস্তার জরুরি ভিত্তিতে সংস্কার করা অতি জরুরী।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top