অতিমাত্রায় মাছ ধরা বন্ধ করতে হবে- ড.বেনজীর আহমেদ

অতিমাত্রায় মাছ ধরা বন্ধ করতে হবে- ড.বেনজীর আহমেদ
সেবা ডেস্ক: বাংলাদেশ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) এম মহাপরিচালক ড.বেনজীর আহমেদ বলেন, এখনকার ছেলেমেয়েরা স্কুল কলেজের বাইরে কোন বই পড়তে চায় না। বই পড়তে হবে। আগামী বাংলাদেশ বর্তমান প্রজন্মের কাছে । ২০৪১সালে বাংলাদেশের মানুষের গড় আয় থাকবে ১৬ হাজার ডলার। সে লক্ষ্যে সমাজের প্রত্যেকটা সেক্টরের উন্নয়ন করতে হবে। অতিমাত্রায় মাছ ধরা বন্ধ করতে হবে। যেহারে প্রতিনিয়ত মাছ ধরা হচ্ছে একসময় হাওরে লেকে আর মাছ পাওয়া যাবে না। কোন উন্নত দেশকে অনুসরণ করে নয়, নিজের কাছে যা আছে তা নিয়েই সন্তুষ্ট থাকতে হবে।

মহাপরিচালক ড.বেনজীর আহমেদ আজ চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাস)ু আয়োজিত শিক্ষাবর্ষ সমারম্ভ ২০২০ অনুষ্টান এসব কথা বলেন।

 ড. বেনজীর বলেন, বিভিন্ন দেশ থেকে গবেষক আসছে এর মানে আমরা উন্নয়নের পথেই চলছি। যত কমে সুখ পাওয়া যায় তাতেই প্রকৃত সুখ।একারণে এদেশে অসংখ্য বাউল দার্শনিক গবেষক সঙ্গীত শিল্পীর জন্ম হয়েছে। একসময় বলা হতো, জনসংখ্যার কারণে বাংলাদেশের উন্নয়ন হবে না, কিন্তু জনসংখ্যাকে কিভাবে জনসম্পদে রুপান্তর করা যায় বাংলাদেশ পুরো বিশ্বকে দেখিয়ে দিয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, মাদকাসক্ত ব্যক্তিকে এড়িয়ে না চলে তার পুনর্বাসনে সহযোগীতা করতে হবে। তোমার ভেতরে যে শক্তি আছে, তা ভালো কাজে ব্যবহার কর। ব্যবহার করার চ্যালেঞ্জ নাও নিজেকে।

উক্ত অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন সিএমপির পুলিশ কমিশনার মো:মাহবুবর রহমান। বাংলাদেশ পুলিশ চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক । সভাপতিত্ব করেন সিভাসু উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। স্বাগত বক্তব্য রাখেন পরিচালক কল্যাণ প্রফেসর ড.মেজবাহ উদ্দিন। বিশেষ অতিথির বক্তব্যে মাহাবুবর রহমান বলেন,আজকের শিক্ষার্থীরা যদি জঙ্গিবাদে জড়িয়ে না পড়ে, সন্ত্রাসবাদীতে জড়িয়ে না পড়ে, তাহলে তাদের জীবন উজ্জ্বল। অতএব সুন্দর জীবন গঠনে ভালো বিষয়গুলো জীবন পরিচালনায় গ্রহণ করতে হবে।

খন্দকার গোলাম ফারুক বলেন, একসময় পুলিশকে 'ঠোলা' বলত, এখন আর পুলিশকে ঠোলা বলা হয় না কারন পুলিশ বিভাগের অনেক উন্নয়ন  ও পরিবর্তন হয়েছে। বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ং সম্পূর্ন। আইন শৃঙ্খলা পরিস্থিতি ভালো থাকলে সবকিছু ভালো থাকবে। যেকোন অন্যায়ের তথ্য শেয়ার করুন যেটা পুলিশের সাথে শেয়ার করা উচিত।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please