শেরপুরে ঐতিহ্যবাহী পৌষ মেলা অনুষ্ঠিত (ভিডিও)

S M Ashraful Azom
0
শেরপুরে ঐতিহ্যবাহী পৌষ মেলা অনুষ্ঠিত
রেজাউল করিম বকুল, শেরপুর প্রতিনিধি : বাংলার ঐতিহ্যবাহী পৌষ মেলা বসেছিল শেরপুরে। ১০ জানুয়ারী শুক্রবার বিকেলে পৌর শহরের ১ নং ওয়ার্ডের নবীনগর এলাকার ফসলি জমির মাঠে বসে এ মেলা। এলাকাবাসী শত শত বছর যাবত এ মেলার আয়োজন করে আসছে।

মেলায় পিঠা, মিষ্টি, সাজ, মুখরোচক খাবারসহ বাংলার ঐতিহ্যবাহী বিভিন্ন মজাদার খাবারের পসড়া বসে।

এছাড়া শিশুদের বিভিন্ন ধরনের খেলনা, মাটির তৈরী আসবাবপত্র, মেয়েদের প্রসাধনী ও চুড়ি-মালার দোকানের পসড়াও বসে। বেচা বিক্রিও চলে বেশ। মেলায় গ্রামের সাধারণ মানুষের পাশাপাশি শহরের বিভিন্ন শ্রেণী পেশার হাজার হাজার নারী-পুরুষ ভির জমায়। মেলায় গাংগি (কুস্তি) খেলা, সাইকেল রেস এর পাশপাশি জেলাসহ আশপাশের বিভিন্ন জেলা থেকে ঘোড় দৌড় প্রতিযোগীতায় অংশ নিতে আসে ২০ জন ঘোড় সোয়াররা। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন শেরপুর পৌরসভার কাউন্সিলার নজরুল ইসলাম।

৩০ পৌষ ১৩ জানুয়ারী অর্থাৎ পৌষ সংক্রান্তির মেলা হলেও এবার মেলার স্থানে কৃষকরা তাদের বোরো আবাদ করার জন্য মাঠ তৈরী প্রস্তুতি’র জন্য মেলার তারিখ দুই দিন আগে নির্ধারণ করা হয়। দিন দিন এ মেলার আকর্ষন ও লোক সমাগমও বাড়ছে বলে আয়োজকরা জানায়।



 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top