ধুনটে ২ এসএসসি পরীক্ষার্থীকে পেটালো বখাটেরা

ধুনটে ২ এসএসসি পরীক্ষার্থীকে পেটালো বখাটেরা
রফিকুল আলম, ধুনট (বগুড়া): সহপাঠীকে উত্যক্ত করার প্রতিবাদ করায় বগুড়ার ধুনট উপজেলায় ২ এসএসসি পরীক্ষার্থীকে পিটিয়েছে বখাটেরা। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে ধুনট আদর্শ উচ্চ বিদ্যালয় ভেন্যূ কেন্দ্রের প্রধান ফটকে এ ঘটনা ঘটে।

মারপিটের শিকার শিক্ষার্থীরা হলো, উপজেলার চৌকিবাড়ি ইউনিয়নের পাঁচথুপি-সরোয়া গ্রামের আসাদুল ইসলামের ছেলে আরাফাত রহমান লিখন (১৪) ও আব্দুল হালিমের ছেলে রবিউল ইসলাম (১৪)। ওই ২ শিক্ষার্থী উপজেলার পাঁচথুপি-নসরতপুর জাহের আলী উচ্চ বিদ্যালয় থেকে মানবিক শাখায় এবছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

পরীক্ষা কেন্দ্র সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ইংরেজী প্রথম পত্র বিষয়ের পরীক্ষা ছিল। সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওই ২ শিক্ষার্থী ধুনট আদর্শ উচ্চ বিদ্যালয় ভেন্যূ কেন্দ্রে পরীক্ষা শেষে কেন্দ্রের প্রধান ফটকে পৌছে। এসময় বহিরাগত বখাটেরা এসএসসি পরীক্ষার্থী আরাফাত ও রবিউলকে মারপিট করে চলে যায়।

এ বিষয়ে পরীক্ষার্থী আরাফাত রহমান লিখন জানায়, যারা তাদের মারপিট করেছে তারা অপরিচিত যুবক। তবে ওই সব যুবকেরা মারপিটের সময় দুই বছর আগে বিদ্যালয় প্রাঙ্গনে এক সহপাঠীকে উত্যক্তের ঘটনা নিয়ে তাদের আটকের বিষয়টি প্রকাশ করেছে।

উপজেলার পাঁচথুপি-নসরতপুর জাহের আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আলিম বলেন, দুই বছর আগে ধুনট শহরের সাজিদ হোসেন নামে এক তরুন আমার বিদ্যালয়ের এক জেএসসি পরীক্ষার্থীকে উত্যক্ত করে। তখন ওই ছাত্রীর সহপাঠীরা সাজিদকে আটক করেছিল। সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌছে ওই সময় বিষয়টি মিমাংসা করা হয়েছিল। ওই ঘটনার জের ধরেই সাজিদ হোসেন ও তার লোকজন এসএসসি পরীক্ষার্থী আরাফাত ও রবিউলকে মারপিট করেছে। 

এসএসসি পরীক্ষার কেন্দ্র সচিব অধ্যক্ষ বিকাশ চন্দ্র সাহা এ তথ্য নিশ্চিত করে বলেন, এ বিষয়টি খুবই দুঃখজনক। মারপিটের কারনে দুই পরীক্ষার্থী মানসিক ভাবে ভেঙ্গে পড়েছে। এ বিষয়ে তাদের আইনী ব্যবস্থা গ্রহনের পরামর্শ দেওয়া হয়েছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন বলেন, মৌখিক অভিযোগের ভিত্তিতে এ ঘটনার সাথে জড়িত শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের থানায় ডেকে এনে বিষয়টি মিমাংসা করে দেওয়া হয়েছে।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please