নিয়মিত ফজরের নামাজ পড়ে, সাইকেল পেল ৩২ শিশু

S M Ashraful Azom
0
নিয়মিত ফজরের নামাজ পড়ে, সাইকেল পেল ৩২ শিশু
সেবা ডেস্ক: নিয়মিত ফজরের নামাজ আদায় করে নোয়াখালী’র ৩২ শিশু নামাজ পড়ার পুরস্কার হিসেবে পেল বাই-সাইকেল। নোয়াখালী সেনবাগের আজিজপুরে ছমির মুন্সির হাট উত্তর বাজারে অবস্থিত বায়তুল আমান কেন্দ্রিয় জামে মসজিদ।

মসজিদ কতৃপক্ষ ঘোষণা করেন ৪৫ দিন নিয়মিত ফজরের নামাজ পড়লে দেয়া হবে সাইকেল। এ ঘোষণার পর বাচ্চাদের মধ্যে শুরু হয় নামাজ পড়ার প্রতিযোগিতা। বাচাদের বয়স নির্ধারণ করা ছিল ৬ থেকে ১০ বছর।

প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের মধ্যে ৩২ জন বিজয়ীকে নতুন ব্র্যান্ডের বাই সাইকেল দেয়া হয়। বাচ্চাদেরকে নামাজের প্রতি উদ্বুদ্ধ করতে এ উদ্যোগ নেয় আমিশাপাড়া মানি এক্সচেঞ্জ। 

সার্বিক সহযোগিতায় ছিল বায়তুল আমান কেন্দ্রিয় জামে মসজিদের পরিচালক আলহাজ্ব লুৎফুর রহমান ও আলহাজ্ব খলিলুর রহমান।

নিয়মিত ৪৫ দিন ফজরের নামাজ আদায়ের এ ক্যাম্পেইনে অংশগ্রহণ আহ্বান করার পর বহু শিশু  এ ক্যাম্পেইনে অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন করে।

এ ক্যাম্পেইনে অংশগ্রহন করতে পাসপোর্ট সাইজের এক কপি ছবি, জন্ম নিবন্ধন এর ফটোকপি ৮ জানুয়ারি থেকে ১২ জানুয়ারি মসজিদের এর ঈমামের নিকট শিশুরা জমা দেয়।

তবে যারা ১৩ জানুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ফজরের জামাতে নিয়মিত ৪৫ দিন অংশগ্রহণ করতে পারেনি তারা পুরস্কার থেকে বঞ্চিত হয়। 

নামাজের প্রতি শিশু-কিশোরদের আগ্রহ বাড়াতে আরো যারা এ উদ্যোগ গ্রহণ করে আসছে তাদের মধ্যে রয়েছে- ভারত, পাকিস্তান, মিসর, মালয়েশিয়া, তুরস্ক এবং ইংল্যান্ড। নিঃসন্দেহে এটি একটি প্রশংসনীয় উদ্যোগ।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top