শেরপুরে করোনা প্রতিরোধে সচেতন করতে জেলা পুলিশের নানা কর্মসূচী

শেরপুরে করোনা প্রতিরোধে সচেতন করতে জেলা পুলিশের নানা কর্মসূচী

রেজাউল করিম বকুল, শেরপুর প্রতিনিধি: শেরপুর জেলা পুলিশের পক্ষ থেকে করোনা বিরোধী প্রচারণা ও সচেতন করতে ব্যাপক কর্মসুচী পালন করছে। পুলিশের পক্ষ থেকে সারা জেলায় মাইকিংয়ে প্রচারণা করে সামাজিক দূরত্ব বজায় রাখতে উদ্বুদ্ধ করছেন। প্রতিটি মোড়ে, বাজারে জনগনকে সচেতন করতে বুঝানো হচ্ছে। একই সাথে সারা জেলায় হাট বাজার, ধর্মীয় প্রতিষ্ঠানসহ সর্বত্রই বিলি করা হচ্ছে প্রচারণামূলক হ্যানবিল।

জেলা পুলিশের পক্ষ থেকে দোকানে দোকানে গিয়ে সাধারণ জনগণকে বোঝানো হচ্ছে কিভাবে করোনা ভাইরাস প্রতিরোধ করা যায়। প্রত্যেককে মাস্ক ব্যবহারসহ ঘন ঘন হাত ধুয়ে করোনা ভাইরাস প্রতিরোধ করতে উদ্বুদ্ধ করছেন। আজ দুপুরে মাস্ক ছাড়া অকারণে ঘোরাঘুরি করায় পাঁচ তরুণকে আটক করে পুলিশ। পরে তাদেরকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে ছেড়ে দেয়া হয়। এদিকে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জনসমাগম হয় এমন জায়গায় বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে হাত ধোয়ার জন্য পানি, বেসিন ও সাবানের ব্যবস্থা করা হয়েছে। সাধারণ মানুষও হাত ধোয়ার এই ব্যবস্থায় সন্তুষ্ট। তারা কিছুক্ষণ পর পর হাত পরিস্কার করে করোনা ভাইরাস সংক্রামন থেকে নিজেকে রক্ষার চেষ্টা করছে।

শেরপুর সরকারী কলেজে সেনা বাহিনী অবস্থান নিশ্চিত করলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত জেলায় সেনাসদস্যরা তাদের কার্যক্রম শুরু করেনি।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


,