ঘাটাইলের দেউলাবাড়ী ইউনিয়নের শেখ কাশেমের ঈদ উপহার বিতরণ

ঘাটাইলের দেউলাবাড়ী ইউনিয়নের শেখ কাশেমের ঈদ উপহার বিতরণ

ঘাটাইল টাঙ্গাইল প্রতিনিধি: করোনাভাইরাস বা কোভিড-১৯ প্রতিরোধে দেশব্যাপী চলছে অঘোষিত লকডাউন। এতে কর্মহীন হয়ে পড়েছেন নিম্নআয়ের মানুষ।

করোনা ভাইরাস প্রাদুর্ভাব ও সংকটকালীন সময়ে অতি দরিদ্র দিনমজুর, কর্মহীন ও অস্বচ্ছল ব্যক্তিদের মধ্যে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। 

বৃহস্পতিবার  (২১ মে) বিকেলে  ঘাটাইল উপজেলার  দেউলাবাড়ী  ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ১৩টি গ্রামের ৪শতাধিক  পরিবারের মধ্যে  সেমাই, চিনি,দুধ,চাল, ডাল, আলু, পেয়াজ, সাবান ঈদকে সামনে রেখে এই সংকটকালে ব্যক্তিগত  উদ্যোগে ৪ শতাধিক মানুষের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে এসব সামগ্রী বিতরণ করেন পুর্বপাকুটিয়া গ্রামের কৃতিসন্তান উপজেলা যুবলীগের সদস্য, জনদরধী, গরীবের বন্ধু, বিশিষ্ট তরুণ সমাজসেবক, অন্যায়ের প্রতিবাদী,গরীব দুখি, মেহনী মানুষের কণ্ঠস্বর ও ৫নং ওয়ার্ডের মানুষের নয়নের মণি শেখ মো. কাশেম।

এসময় শেখ কাশেম বলেন,প্রাণঘাতী নোভেল করোনাভাইরাস প্রতিরোধে পুরো বিশ্বের মানুষ এখন গৃহবন্দী। এসময় দিনমজুর, রিকশা-ভ্যানচালক, পরিবহন ও রেস্টুরেন্ট শ্রমিক, ফেরিওয়ালা ও ছিন্নমূল মানুষরা, যারা দিন এনে দিন খায়, তারা খুবই অভাবে পড়েছেন।

এসব অভাবী মানুষ একদিন রোজগার না করলে তাদের মুখে আর খাবার ওঠে না। পরিবার পরিজন নিয়ে কষ্টে থাকা এই মানুষগুলোর কথা চিন্তা করে তাদের পাশে এই মুহূর্তে দাঁড়ানোকে একজন বিবেকবান মানুষের কাজ বলে মনে করি। তাদের মুখে দুমুঠো খাবার তুলে দিতে পারলে নিজেদের ভাল লাগবে। তাছাড়া, বঙ্গবন্ধুর সোনার দেশে কোনো মানুষ না খেয়ে কষ্ট করবে না, আমরা তা করতে দিবো না। সেই লক্ষ্যে আমি এসব ছিন্নমূল অসহায় মানুষদের ঘরে ঘরে গিয়ে খাদ্যসামগ্রী তুলে দিচ্ছি। করোনাভাইরাস মোকাবিলায় সকলকে ধৈর্য্য নিয়ে বাড়িতে অবস্থান ও গুজব এড়িয়ে চলে সবাইকে পরিষ্কার পরিচ্ছন্ন জীবন-যাপনের অনুরোধ জানান। 

এদিকে, প্রয়োজনীয় ঈদ সামগ্রী পেয়ে হতদরিদ্র  মানুষগুলোর চোখে-মুখে খুশির আভাস লক্ষ্য করা গেছে। করোনা পরিস্থিতির দুর্দিনে এমন সাহায্য পেয়ে অনেকে তাদের পরিজনদের নিয়ে চারটা ডালভাত খেতে পারবেন বলে জানিয়েছেন খাদ্যসামগ্রী পাওয়া পরিবারগুলো। এবং ভবিষতে যে কোনো দুর্যোগে শেখ কাশেমের  পক্ষ থেকে  এইসব ছিন্নমূল অসহায় মানুষগুলোর পাশে থাকবেন- এই আশা ব্যক্ত করেন তারা। এসময় তার সাথে ইউনিয়ন ছাত্রলীগের সহ সভাপতি শামীম হোসেন,আওয়ামীলীগ নেতা বাদশা মিয়া,ছাত্রলীগ নেতা প্রীতি আকন্দ,ইউনিয়ন যুবলীগ নেতা সোহেল হোসেন,রাকিব হাসানসহ ইউনিয়ন আওয়ামীলীগ যুবলীগ ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


,