সংস্কৃতি বিষয়ক মন্ত্রীর নির্মাণাধীন গণহত্যা জাদুঘর ভবন পরিদর্শন

সংস্কৃতি বিষয়ক মন্ত্রীর নির্মাণাধীন গণহত্যা জাদুঘর ভবন পরিদর্শন


সেবা ডেস্ক: বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জনাব কে এম খালিদ এমপি খুলনায় অবস্থিত দক্ষিণ এশিয়ার একমাত্র গণহত্যা আর্কাইভ ও জাদুঘর আজ ২১ অক্টোবর সকালে পরিদর্শন করেছেন।

প্রতিমন্ত্রী প্রথমে খুলনার সোনাডাঙ্গায় অবস্থিত গণহত্যা জাদুঘর পরিদর্শন করেন, পরে গণহত্যা-নির্যাতন ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষণাকেন্দ্র পরিদর্শন করেন। এরপর খুলনার সাউথ সেন্ট্রাল রোডে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে নির্মাণাধীন ছয়তলা জাদুঘর ভবনের নির্মাণকাজ পরিদর্শন করেন। প্রতিমন্ত্রীর সাথে তার সহধর্মীনী ড. সোহেলা আক্তার উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী জাদুঘরে পৌঁছালে গণহত্যা জাদুঘর ট্রাস্টের সভাপতি ড. মুনতাসীর মামুন তাঁকে স্বাগত জানান।

গণহত্যা জাদুঘরের প্রতিটি কক্ষ পরিদর্শন করে একাত্তরের গণহত্যার নিদর্শন দেখে প্রতিমন্ত্রী আবেগে আপ্লুত হয়ে যান। দক্ষিণ এশিয়ার একমাত্র গণহত্যা জাদুঘর হিসেবে গণহত্যার নিদর্শন ও তথ্য-উপাত্ত সংগ্রহে নিরলসভাবে কাজ করে যাওয়ার জন্য তিনি গণহত্যা জাদুঘরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি সরকারের পক্ষ থেকে গণহত্যা জাদুঘর ও গণহত্যা-নির্যাতন ও মুক্তিযুদ্ধ বিষয়ক গবেষণা কেন্দ্রকে সকল ধরণের সহযোগিতা প্রদানের আশ্বাসও দেন তিনি। নির্মাণাধীন ভবনের কাজ দ্রæত শেষ হওয়ার ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করেন। তিনি ভবন নির্মাণের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সুষ্ঠুভাবে ও যথাসময়ে কাজ স¤পন্ন করার নির্দেশ প্রদান করেন।

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের দুর্লভ রেকর্ডটিও এদিন জাদুঘরে পক্ষ থেকে সংগ্রহ করা হয়।
নির্মাণাধীন ভবন পরিদর্শনে প্রতিমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র জনাব তালুকদার আব্দুল খালেক।

মাননীয় প্রতিমন্ত্রী জাদুঘর পরিদর্শনকালে আরো উপস্থিত ছিলেন গণহত্যা জাদুঘর ট্রাস্টিবৃন্দ ড. চৌধুরী শহীদ কাদের, অধ্যাপক হোসনে আরা, শংকর কুমার মল্লিক, অমল কুমার গাইন, উপদেষ্টা সৈয়দ মনোয়ার আলী সহ আরো গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops