ছবি রাখতে টাকা দিতে হবে গুগুলকে

ছবি রাখতে টাকা দিতে হবে গুগুলকে


সেবা ডেস্ক: অনলাইনে ছবি সংরক্ষণ ও শেয়ার করার সবচেয়ে জনপ্রিয় সাইট হলো গুগল ফটোজ। এখনো সহজে ও বিনামূল্যে ব্যবহার করা যায় এটি। যত ইচ্ছে তত ছবি রাখা যায়। তবে এ সুবিধা আর বেশি দিন দিচ্ছে না গুগল।
প্রযুক্তিবিষয়ক সাইট দ্য ভার্জ জানায়, আগামী বছরের জুনের শুরুতে বিনামূল্যে আনলিমিটেড ছবি ব্যাকআপের সুবিধা তুলে নিচ্ছে গুগল।

এ সময় থেকে উচ্চমানসম্পন্ন সব ছবি ও ভিডিও ব্যাকআপ ১৫ জিবি স্টোরেজের মধ্যেই ধরা হবে। বিষয়টি জানিয়ে ই-মেইল ব্যবহারকারী সবার কাছে এরইমধ্যে আনুষ্ঠানিক মেইল পাঠাতে শুরু করেছে প্রযুক্তি প্রতিষ্ঠানটি।

গুগল ফটোজের ভাইস প্রেসিডেন্ট শিম্রিত বেন ইয়াইর বলেন, ২০২১ সালের ১ জুনের আগ পর্যন্ত বিনামূল্যে যত ইচ্ছা ছবি রাখা যাবে গুগল ফটোজে। স্টোরেজ লিমিটের ক্ষেত্রে আর এ সময়ের সেভ করা ছবি-ভিডিও ধরা হবে না।

এরপর গুগল ওয়ান নামক সেবা থেকে ছবি রাখার স্টোরেজ কিনতে পারবে ব্যবহারকারীরা। গুগল বলছে, নতুন এ নিয়ম চালুর বিষয়টি ব্যবহারকারীদের আগেভাগেই জানানো হচ্ছে, যাতে পরিবর্তনের বিষয়ে তারা নিজেদের মানিয়ে নিতে পারেন।

এ ছাড়া কোম্পানিটি একটি টুল বা প্রোগ্রাম তৈরি করেছে যাতে ব্যবহারকারীর কোটা পূরণে কত সময় আছে তা জানা যাবে।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।