কোয়ালিটি সার্ভিসের জন্য কোয়া‌লি‌টি পু‌লিশ তৈরি করুন: আইজিপি

S M Ashraful Azom
0
কোয়ালিটি সার্ভিসের জন্য কোয়া‌লি‌টি পু‌লিশ তৈরি করুন আইজিপি


সেবা ডেস্ক: বাংলাদেশে কোয়ালিটি সার্ভিসের জন্য কোয়া‌লি‌টি পু‌লিশ তৈরির করার ওপর গুরুত্বারোপ করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ।
তিনি বলেন, আমরা কোয়ালিটি পুলিশ চাই, কোয়ালিটি সার্ভিস চাই। কোয়ালিটি পুলিশ তৈরির ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রয়েছে বাংলাদেশ পুলিশ একাডেমীর। সৎ, যোগ্য এবং আদর্শ পুলিশ অফিসার ও ফোর্স তৈরির যোগ্য স্থান পুলিশ একাডেমী। 

সোমবার বিকেলে রাজশাহীর সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমীতে ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রশিক্ষকদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি। 

প্রশিক্ষকদের আন্তরিকতা ও গুরুত্বের সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে পুলিশ প্রধান বলেন, প্রতিটি প্রশিক্ষণার্থীকে এমন যত্ন নিয়ে গড়ে তুলতে হবে, যাতে তারা প্রত্যেকে একজন পেশাদার পুলিশ সদস্য হিসেবে দেশের সেবা ও জনগণের কল্যাণে অবদান রাখতে পারে। 

প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, সারদা থেকেই  প্রতিটি পুলিশ সদস্যের অন্তরে নীতিবোধ ও নৈতিকতার বীজ এমনভাবে বপন করতে হবে, যা তারা আজীবন ধরে রাখতে পারে।

তিনি বলেন, জনগণের সঙ্গে দুর্ব্যবহারকারী ও দুর্নীতিবাজদের পুলিশে দেখতে চাই না। আমরা পুলিশে জঞ্জাল পরিষ্কার করতে চাই। আমরা ভালো পুলিশ চাই। বাংলাদেশ পুলিশকে জনগণের পুলিশ হিসেবে গড়ে তুলতে চাই।

পুলিশ প্রধান বলেন, আমরা পুলিশে পরিবর্তনের সূচনা করেছি। আমাদের পরিবর্তন হতে হবে। এটা যুগের প্রয়োজন, সময়ের চাহিদা। 

তিনি বলেন, পুলিশের প্রশিক্ষণে পরিবর্তন আনা হয়েছে, প্রশিক্ষণ মডিউল নতুন করে সাজানো হয়েছে। আমরা পুলিশের প্রশিক্ষণকে প্রায়োগিক করতে চাই। 

সভায় একাডেমীর প্রিন্সিপাল খন্দকার গোলাম ফারুক সভাপতিত্ব করেন। এতে অংশগ্রহণকারী পুলিশ সদস্যরা প্রশিক্ষণ সংক্রান্ত নানা বিষয়ে আইজিপির দিক নির্দেশনা চান। পুলিশ প্রধান সেই বিষয়গুলো সমাধানের জন্য সংশ্লিষ্ট সবাইকে তাৎক্ষণিক নির্দেশনা দেন।

এর আগে সকালে একাডেমীর প্যারেড গ্রাউন্ডে আগামী ৩ জানুয়ারি অনুষ্ঠেয় ৩৭তম সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানের প্রস্তুতি পরিদর্শন করেন আইজিপি।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top