ডিম খেয়ে যা খেলেই মারাত্মক বিপদ

ডিম খেয়ে যা খেলেই মারাত্মক বিপদ


সেবা ডেস্ক: দেহের প্রয়োজনীয় প্রায় সব পুষ্টিগুণ থাকায় ডিম কে সুপারফুড বলা হয়। এজন্য শরীর ঠিক রাখতে ডিমের বিকল্প কিছুই নেই। অনেকেই সকালের নাস্তা কিংবা দুপুরের রান্না করে ডিম খান। 

এছাড়াও অন্যান্য অনেক খাবারের সঙ্গে ব্যবহার করা হয় এই উপাদানটি। শুধু যে শরীরের জন্যই ভালো তা কিন্তু নয়। ত্বক এবং চুলের জন্যও খুবই উপকারী এই সুপারফুড। তবে জানেন কি? ডিম খাওয়ার পর কিছু খাবার খাওয়া একেবারেই উচিত নয়। চলুন জেনে নেই কোন খাবারগুলো ভুলেও ডিমের পর খাবেন না- 

চা
ডিমের পর অনেকেই চা খেয়ে থাকেন। তবে এটা একেবারেই উচিত নয়। বিশেষ করে অনেক ভাজাভুজিতে ডিম মেশানো হয়। আবার ডিমভাজার সঙ্গে চা কিংবা কফিও অনেকে পছন্দ করেন। কিন্তু এই দুই খাবার একসঙ্গে হজম করা বেশ কঠিন। এছাড়াও হতে পারে কোষ্ঠকাঠিন্যের মতো সমস্যাও। 

বেকন
ডিমের সঙ্গে বেকনের কম্বিনেশন বিশ্ব জুড়েই খুব জনপ্রিয়। ব্রেকফাস্ট টেবিলে এই দুটি খাদ্য একসঙ্গেই পরিবেশন করা হয়। কিন্তু বেকন এবং ডিম এই দুয়ের মধ্যেই থাকে প্রচুর পরিমাণ প্রোটিন। সেই সঙ্গে ফ্যাট। একসঙ্গে খেলে সঙ্গে সঙ্গেই এনার্জি পাওয়া যায় কিন্তু একটু পরেই তা ভ্যানিশ হয়ে যায়। ফলে শরীর ক্লান্ত অবসন্ন হয়ে পড়ে।

চিনি
ডিম আর চিনি একসঙ্গে মিশলেই সেখান থেকে ক্ষতিকর অ্যামাইনো অ্যাসিড তৈরি হয়। যা রক্তকে জমাট বাধিয়ে দেয়।

দুধ বা এই জাতীয় খাবার 
সয়া মিল্কের সঙ্গে ডিম খাবেন না। এতে দেহে প্রোটিনের শোষণ বাধাপ্রাপ্ত হয়। এমনকি চিজ, দুধ, দুগ্ধজাত দ্রব্য, বিভিন্ন শস্যদানা এসব না খেলেই ভালো।

তরমুজ 
ডিমের সঙ্গে এই সব খাবারও এড়িয়ে চলুন। বিশেষ করে তরমুজ জাতীয় কোনো ফল খাবেন না।    


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।