পেনশনের আওতায় আনা হবে সাংবাদিকদের: পরিকল্পনামন্ত্রী

পেনশনের আওতায় আনা হবে সাংবাদিকদের পরিকল্পনামন্ত্রী


সেবা ডেস্ক: বাংলাদেশের সাংবাদিকদের পেনশনের আওতায় আনাসহ সুযোগ-সুবিধা আরো বাড়ানো হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বুধবার সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের প্রয়াত সদস্যদের মরণোত্তর সম্মাননা ও সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, সরকার সব ক্ষেত্রেই ব্যয় বাড়াচ্ছে, বিনিয়োগ করছে। তাই এক্ষেত্রেও আরো বিনিয়োগ হবে বলে আশা করছি। বিভিন্ন খাতে ঝুঁকি ভাতা ও পেনশন চালু আছে। এখানেও সেটা কীভাবে চালু করা যায়, সে বিষয়ে আমি চেষ্টা করবো। অর্থমন্ত্রীর সঙ্গে কথা বলবো।

তিনি বলেন, সরকার নানাভাবে সাংবাদিকদের পাশে রয়েছে। ওয়েজবোর্ড ও কল্যাণ তহবিল নিয়ে কাজ করা হচ্ছে। এসব বিষয়ে মালিক পক্ষকেও এগিয়ে আসতে হবে।

সাংবাদিকদের কল্যাণ ফান্ড প্রসঙ্গে মন্ত্রী বলেন, কল্যাণ ফান্ড সার্বিক প্রয়াসের অংশ হতে পারে। তিনি ক্র্যাবের প্রয়াতদের পরিবারের সদস্যদের নিয়ে এ ধরনের আয়োজনের জন্য ক্র্যাব নেতাদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন- দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, কুড়িগ্রাম-২ আসনের এমপি পনির উদ্দিন আহমেদ, রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী। সভায় সভাপতিত্ব করেন ক্র্যাবের সভাপতি মিজান মালিক।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops