গাজীপুরে টিউলিপ ফুলের বাগান পরিদর্শন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি

গাজীপুরে টিউলিপ ফুলের বাগান পরিদর্শন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি


মাহবুবুর রহমান জিলানী, গাজীপুর : গাজীপুরের শ্রীপুর পৌরসভার কেওয়া পূর্ব খণ্ড এলাকায় দেলোয়ার হোসেন দম্পত্তির ‘মৌমিতা ফ্লাওয়ার্স’ নামের ফুল ও সবজির বাগান পরিদর্শনে আসেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

শিক্ষামন্ত্রী ড. দীপু মনি বলেন, আমরা চাই শিক্ষার্থীরা উদ্যোক্তা হবেন, শুধু চাকুরি খুঁজবে না। আমরা তাদের বিভিন্ন ধরনের প্রশিক্ষণ দিব এবং উদ্যোক্তা হতে শেখাব। তারা নিজেরা অন্য আরও দশজনকে চাকরি দিবে। মঙ্গলবার সকালে পরিদর্শনে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে  তিনি এসব কথা বলেন। এ সময় মন্ত্রী দেলোয়ার দম্পতির টিউলিপ, বিদেশি গোলাপ ফুল, ক্যাপসিকাম, স্ট্রবেরি বাগানসহ বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন।

মন্ত্রী আরও বলেন, দেলোয়ার দম্পতি বাগানে আধুনিক পদ্ধতিতে ফুল, ফলসহ বিভিন্ন সবজির চাষ করছেন। তারা ইতোমধ্যে এ ধরনের চাষে ৩০০ উদ্যোক্তা তৈরি করে দিয়েছেন। অনেককে প্রশিক্ষণও দিয়েছেন। আমাদের দেশে এমনিতেই মাটি এত উর্বর যে তাতে ফুল চাষ করে সেই ফুল বিদেশেও রফতানি করে অর্থ উপার্জন করা সম্ভব। আমি বিশ্বাস করি যে, সরকারি আরও সহযোগিতা পেলে নিশ্চয়ই তারা এটাকে বিশাল আকারের একটা উদ্যোগে নিয়ে যেতে পারবেন’। প্রায় সাত একর জমিতে কালার ক্যাপসিকাম, গ্রীন ক্যাপসিকাম, টিউলিপ ফুল, ওরিয়েন্টাল লিলি, ডাচ গোলাপ, দেশি গোলাপ, স্ট্রবেরি, জি-৯ কলাসহ বিভিন্ন ফুল-ফলের চাষ ও চারা তৈরি করেন দেলোয়ার হোসেন। ২০০২ সাল থেকে নিজের কিছু জমিতে এসব চাষাবাদ শুরু করেন। পরে তা নিজের পাঁচ বিঘা ও লিজে নেয়া ১৫ বিঘা জমিতে তা সম্প্রসারণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন- শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান, শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল, গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট রিনা পারভীন, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা মোস্তারী, শ্রীপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরে আলম মোল্লা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির হিমু, গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল আলম রবিন প্রমুখ।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops