ইসলামপুরে বালু উত্তোলনের দায়ে ৪ জনের জেল, ৩ জনের জরিমানা

ইসলামপুরে বালু উত্তোলনের দায়ে ৪ জনের জেল, ৩ জনের জরিমানা


লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধি: জামালপুরের ইসলামপুর ও দেওয়ানগঞ্জ যমুনা নদী থেকে খনিজ সম্পদ বালু লুট করে অবৈধ ব্যবসার দায়ে চারজনকে জেল ও জরিমানা করেছে ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) রোকনুজ্জামান খান।

 বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ আইন অমান্য করার অপরাধে যমুনা নদীর কুলকান্দি হার্ট পয়েন্ট এলাকায় সোমবার সন্ধ্যায় অভিযানে তিন ব্যক্তিকে ০১৪৭/২০২১নং মোবাইল কোর্ট মামলায় জাকির হোসেন (২৪), শরিফুল ইসলাম (৩৬), জয়নাল আবেদিন (৩৫), সর্বসাং- রমনা বেপাড়ী পাড়া, ইউনিয়ন-চিলমারী, থানা-চিলমারী, জেলা- কুড়ি গ্রাম কে অনুমোদনবিহীনভাবে বলগেইট দিয়ে যমুনা নদী কুলকান্দি পয়েন্ট থেকে বালু উত্তোলন ও পরিবহনের দায়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ আইনের ১১ধারার অপরাধের দায়ে ১৫ধারায় ১লক্ষ৫০হাজার টাকা জরিমানা ও বলগেইটটি জব্দ করা হয়।  

আসামীরা জরিমানা পরিশোধ করে ছাড়া পান।

 নির্দেশনা অমান্য করে গভীররাতে কুলকান্দি হার্ট পয়েন্টে জব্দকৃত বলগেইটটির নিরাপত্তায় থাকা কুলকান্দি ইউনিয়ন পরিষদের গ্রামপুলিশ রমেশ কে মারধর করে বলগেইট নিয়ে পালিয়ে যাওয়ার সময় আব্দুল মজিদ (৫৮), জাবেদ ওমর (২৫), শরিফুল ইসলাম(৩৬) ও ইয়াকুব আলী (২২) কে আটক করে দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ধারা ও ৩৫৩ধারায় যথাক্রমে ১মাস ৪৫দিন, ২মাস, ২মাস ও ১মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ইসলামপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান।

 সাজা প্রাপ্ত আসামীদের ইসলামপুর থানা পুলিশের মাধ্যমে জামালপুর জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে ইসলামপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান জানান, জনস্বার্থে মোবাইল কোর্ট চলবে।   



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।