ধুনটে পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের অভিযোগ

ধুনটে পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের অভিযোগ


রফিকুল আলম, ধুনট: বগুড়ার ধুনট উপজেলায় ইজারা বন্দোবস্ত নেওয়া ব্যক্তিমালিকানাধীন পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বুধবার দুপুরের পর ক্ষতিগ্রস্থ মৎস্যচাষীদের পক্ষে সিজাম রাজ বংশি বাদি হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার মিরকিখালী গ্রামের সিজাম রাজ বংশি সহ একই এলাকার ৫ জন মৎস্যচাষী বিশ্বহরিগাছা গ্রামের মন্তাজ খান সহ ২২ জনের নিকট থেকে ৬ বিঘা আয়তনের একটি পুকুর ইজারা বন্দোবস্ত নিয়েছে। গত ২০২০ সালের ২২ অক্টোবর ৩ বছরের জন্য ১ লাখ ৯২ হাজার টাকায় পুকুরটি বন্দোবস্ত নেয়। ওই পুকুরে তারা বিভিন্ন ধরণের মাছ চাষ করেছে।

মাছ গুলো বর্তমান অনেক মূল্যবান হয়ে বেড়ে উঠেছে। ওই পুকুরে কোন নৈশপ্রহরী ছিল না। এ সুযোগে মঙ্গলবার রাতের কোন এক সময় কে বা কারা পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করেছে। এতে প্রায় সাড়ে ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে। বুধবার ভোরে পুকুরে গিয়ে মাছ নিধণের দৃশ্য দেখেন মৎস্যচাষীরা।

ক্ষতিগ্রস্থ মৎস্যচাষীদের পক্ষে সিজাম রাজ বংশি জানান, পুকুরটি ইজারা বন্দোবস্ত নেওয়ার পর থেকে বিশ্বহরিগাছা গ্রামের আবু তাহের শত্রুতা করছে। সে ক্ষতি করার জন্য বিভিন্ন ভাবে হুমকি দিয়ে আসছে। ধরানা করা হচ্ছে আবু তাহের ও তার লোকজন পুকুরে বিষ দিয়ে মাছ নিধণ করেছে।

এ বিষয়ে আবু তাহের জানান, পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের ঘটনার সাথে আমি জড়িত না। তারপরও শত্রুতামুলক ভাবে আমার বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ দিয়েছে।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, বিষ দিয়ে মাছ নিধনের অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।   



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops