কালিয়াকৈরে অবৈধ ইটভাটা উচ্ছেদ অভিযান

কালিয়াকৈরে অবৈধ ইটভাটা উচ্ছেদ অভিযান


কালিয়াকৈর প্রতিনিধি: গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলা এলাকায় অবৈধ ইটভাটা উচ্ছেদ অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর, গাজীপুর। 

১০ মার্চ রোজ বুধবার এই অভিযানের নেতৃত্ব দিয়েছেন পরিবেশ অধিদপ্তর, সদর দপ্তরের মনিটরিং এন্ড এনফর্সমেন্ট উইং এর বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

এ সময় ভোঙ্গাবাড়ি এলাকায় মেসার্স পদ্মা ব্রিকস ম্যানুফ্যাকচারকে ৬ লাখ টাকা, সোনাখালী এলাকায় মেসার্স কোনাবাড়ী ব্রিকসকে ৬ লাখ টাকা ও সূত্রাপুর এলাকায় মেসার্স এ বি এম এন্টারপ্রাইজকে ১ লাখ টাকা ও মেসার্স শিলাবৃষ্টি ব্রিকসকে ১ লাখ জরিমানা করা হয়। 

পরে একই উপজেলার উত্তর দারিয়াপুর এলাকায় মেসার্স কিরণ ব্রিকসকে ৬ লাখ টাকা, মেসার্স স্টার ব্রিকসকে ৬ লাখ টাকা ও মেসার্স সান ব্রিকসকে ৬ লাখ টাকা, খাজা মইন উদ্দিন ব্রিকসকে ৬ লাখ টাকা ও মেসার্স কুমিদপুর ব্রিকস ম্যানুফ্যাকচারকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। 

পরে এসব ইটভাটা ভেকু দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। ওই ৯টি ইটভাটা মালিককে মোট ৪৪ লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে। 

পরে পার্শ্ববর্তী টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার পলাশতলী এলাকায় মেসার্স মুন ব্রিকসকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়।

অভিযানে উপস্থিত ছিলেন গাজীপুর পরিবেশ অধিদপ্তরের রিসার্চ অফিসার জনাব মোঃ আশরাফ উদ্দিন, সহকারী পরিচালক জনাব মোঃ মমিন ভূঁইয়া।

আইনশৃঙ্খলা রক্ষা ও সার্বিক সহযোগিতায় নিয়োজিত ছিলেন গাজীপুর জেলা পুলিশ, গাজীপুর র‍্যাব-১।

অবৈধ ইটভাটা বিরোধী এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।