দেওয়ানগঞ্জ রুটে আন্ত:নগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস উদ্বোধন

দেওয়ানগঞ্জ রুটে আন্তনগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস উদ্বোধন


সেবা ডেস্ক: জামালপুরের দেওয়ানগঞ্জ বাজার-ঢাকা রুটে আজ বৃহস্পতিবার দুপুরে লাল সবুজের নতুন কোচের আন্ত:নগর ব্রহ্মপুত্র ট্রেন সার্ভিসের উদ্বোধন করেছেন বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রী।

এ উপলক্ষ্যে রেলওয়ে কর্তৃপক্ষ দেওয়ানগঞ্জ বাজার রেলস্টেশন প্লাটফরমে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রেলমন্ত্রী অ্যাডভোকেট মো. নুরুল ইসলাম সুজন।

বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপক (পূর্ব) মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, তথ্য প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, সাবেক প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, জামালপুর সদরের এমপি মো. মোজাফফর হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী, দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইসতিয়াক হোসেন দিদার ও সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

রেলমন্ত্রী তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন ভিক্ষুকের জাতির কোনো সম্মান নেই। আমরা আত্মনির্ভশীল মর্যাবাদান একটি দেশ হিসেবে মাথাউঁচু করে দাঁড়াতে চাই। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বেই ইতিমধ্যে বাংলাদেশকে একটি নিম্ন আয়ের দেশ থেকে একটি উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি লাভ করেছি। আশা করছি আগামী ২০৪১ সালের মধ্যে মালয়েশিয়া, সিঙ্গাপুরের মতো উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে বাংলাদেশকে খুঁজে পাব।

প্রধানমন্ত্রীর নির্দেশনায় রেলপথ ও রেলস্টেশনগুলোর উন্নয়ন ও আধুনিকায়নের চিত্র তুলে ধরে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, সারাদেশে প্রায় ৪০০টি রেলস্টেশনের মধ্যে চলতি অর্থ বছরে ৫০টি রেলস্টেশনের যাত্রীসেবার মান উন্নয়নে আধুনিকায়নসহ বিভিন্ন অবকাঠামোগত উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হবে। 

এই ৫০টি রেলস্টেশন উন্নয়ন প্রকল্পের মধ্যে জামালপুরের দেওয়ানগঞ্জ বাজার, ইসলামপুর, সরিষাবাড়ী ও জামালপুর জংশন রেলস্টেশন এবং ময়মনসিংহের গফরগাঁও ও ময়মনসিংহ জংশন রেলস্টেশন রয়েছে। 

এসব স্টেশনের প্লাটফরম উচুঁ করাসহ টাইলস বসানো, প্রয়োজনীয় সংখ্যক নতুন প্লাটফরম ও ফুটওভার ব্রিজ নির্মাণসহ অন্যান্য আধুনিক সুযোগসুবিধার সৃষ্টি হবে।

সব শেষে রেলমন্ত্রী ও রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এই ট্রেনে করে ময়মনসিংহের উদ্দেশ্যে যাত্রা করেন।   



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।