স্বাধীনতা বিহীন বঙ্গবন্ধুর মুক্তির দরকার নেই - মিরু।

স্বাধীনতা বিহীন বঙ্গবন্ধুর মুক্তির দরকার নেই - মিরু।


উল্লাপাড়া প্রতিনিধি : স্বাধীনতা বিহীন বঙ্গবন্ধুর মুক্তির দরকার নেই। স্বাধীনতা ও বঙ্গবন্ধু একে অপরের সাথে অঙ্গাঙ্গীভাবে জড়িত। স্বাধীনতা বিহীন বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু বিহীন স্বাধীনতা কল্পনা করা যায় না। দেশে - বিদেশে স্বাধীনতার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। বর্তমানে দেশ বিরোধীরা এই ষড়যন্ত্রে মেতে উঠেছে। আমাদের সবাইকে সর্তক থাকতে হবে। 

শুক্রবার বাদ মাগরিব ঢাকাস্থ মিরপুরে সিরাজগঞ্জ জেলা সমিতির আয়োজনে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা দেশবরেণ্য মুক্তিযোদ্ধা এইচটি ইমাম এর স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরু এ কথাগুলো বলেন। 

তিনি আরো বলেন, বাংলাদেশের স্বাধীনতা অর্জনে এইচটি ইমাম ক্ষনাজম্মা এই গুণী মানুষটির অবদান অতীব গুরুত্বপূর্ণ ছিল। তিনি ঐ সময়ে পাকিস্তান সরকারের জেলা প্রশাসক পদে চাকরিতে নিয়োজিত ছিলেন। চাকরি ছেড়ে বঙ্গবন্ধুর ডাকে সারা দিয়ে স্বাধীনতার যুদ্ধে মুক্তিযোদ্ধাদের অনুপ্রাণিত করতে ছুটে যান ভারতে। সেখানে মুক্তিযোদ্ধাদের শিবিরেগুলোতে গিয়ে নানাবিধ পরামর্শ ও কুটনৈতিক সহযোগিতা প্রদান করে দেশের স্বাধীনতা অর্জনে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দেন।

ঢাকাস্থ মিরপুরে সিরাজগঞ্জ সমিতির সভাপতি এস, আর তালুকদারের সভাপতিত্বে স্মরণ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সিরাজগঞ্জ জেলা সমিতির সাধারণ সম্পাদক প্রকৌশলী মনিরুজ্জামান, যুগ্ম সম্পাদক আব্দুল মতিন মিয়া, বাবু খাঁ, বাঁশি, ইকবাল হোসেন, কাজী জহুরুল ইসলাম  টিপু, আব্দুস সালাম, মাছুম সরকার ও ওমর ফারুক প্রমুখ।
  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।