জামালপুরে র‌্যাবের অভিযানে নকল বিড়ি ও জাল রাজস্ব টিকিটসহ আটক-১

জামালপুরে র‌্যাবের অভিযানে নকল বিড়ি ও জাল রাজস্ব টিকিটসহ আটক-১



সেবা ডেস্ক: জামালপুরে ৪ লক্ষ ৩৫ হাজার নকল ময়না বিড়ি ও ৫০ হাজার ৪০টি জাল রাজস্ব টিকিটসহ একজন কে আটক করেছে জামালপুর-১৪। 

র‌্যাব-১৪ জামালপুরের দেওয়া প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়,   আজ ২৩ মে রবিবার বিকালে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্প এর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার সমীর সরকার এর নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল জামালপুর জেলার সদর থানাধীন গহের পাড়া গ্রামস্থ মোঃ ওবায়দুল ইসলামের বসত বাড়ির পশ্চিম পার্শ্বের টিনের ঘরে অভিযান পরিচালনা করে ৪ লক্ষ ৩৫ হাজার নকল ময়না বিড়ি ও ৫০ হাজার ৪০টি জাল রাজস্ব টিকিটসহ মো. আব্দুল হকের ছেলে মো. ওবাইদুল ইসলাম কে  জনকে গ্রেফতার করে। 

গ্রেফতারকৃত আসামীর নিকট হতে ৪১৭ পাতা, প্রতি পাতায় ১২০ টি জাল স্ট্যাম্প রয়েছে সর্বমোট  ৫০,০৪০ টি জাল ষ্ট্যাম্প, প্লাস্টিকের ১৫ টি বস্তার মধ্যে ১৪ টি বস্তায় ৬০ টি করে প্লাস্টিকের ময়না বিড়ির বড় প্যাকেট, বাকি ০১ (এক) টি বস্তায় ৩০ (টি) প্লাস্টিকের ময়না বিড়ির প্যাকেট রয়েছে, সর্বমোট ময়না বিড়ির বড় প্যাকেট আছে (৬০ ঢ ১৪)=৮৪০ প্যাকেট বিড়ি, মোট বড় প্যাকেট (৮৪০ + ৩০)= ৮৭০ টি ময়না বিড়ির বড় প্যাকেট, প্লাস্টিকের বড় ময়না বিড়ির প্যাকেটের প্রতিটিতে ২০ (বিশ) টি করে ছোট বিড়ির প্যাকেট রয়েছে, মোট ময়না বিড়ির ছোট প্যাকেট আছে (৮৭০ ঢ ২০)=১৭,৪০০ (সতের হাজার চারশত) টি, যাহার প্রতিটি ময়না বিড়ির প্যাকেটের গায়ে ০১ (এক) টি করে জাল স্টাম্প লাগানো রয়েছে। যাহার প্রতিটি প্যাকেটে ময়না বিড়ি সংখ্যা ২৫ (পচিঁশ) টি করে, সর্বমোট (১৭৪০০ ঢ ২৫) = ৪,৩৫,০০০ টি ময়না বিড়ি। উদ্ধারকৃত ময়না বিড়ির আনুমানিক মূল্য (১৭৪০০ ঢ ২০)= ৩,৪৮,০০০/- (তিন লক্ষ আট চল্লিশ হাজার) টাকা এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জাতীয় রাজস¦ বোর্ডের শুল্ক কর পরিশোধিত জাল ষ্ট্যাম্প (৫০,০৪০ ঢ ৮.৩৩) = ৪,১৬,৮৩৩.২০/- (চার লক্ষ ষোল হাজার আটশত তেতত্রিশ দশমিক বিশ পয়সা) টাকা উদ্ধার করা হয়।      

গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানে জানা যায় যে, সে দীর্ঘদিন যাবৎ জামালপুর জেলার বিভিন্ন থানাধীন এলাকায় নকল ব্যান্ড রোল ব্যবহার করে নকল ময়না বিড়ি বিভিন্ন বাজারে বিক্রয় করে আসছিল। উক্ত বিষয়ে ধৃত আসামীদের বিরুদ্ধে জামালপুর সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। 

এ সকল অপরাধের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যহত থাকবে। 

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।