অভিযোগ ধর্ষণের, বিচার হলো গালমন্দ করার

অভিযোগ ধর্ষণের, বিচার হলো গালমন্দ করার

কাজিপুর প্রতিনিধি:  চার সন্তানের জননীর দাবী তাকে জোপরপূর্বক ধর্ষণ করা হয়েছে।  এ কারণে তিনি গত সোমবার (২৪ মে) সন্ধ্যায় ধর্ষকের বাড়িতে গিয়ে ওঠেন। কিন্তু রাতেই গ্রাম্য সালিশে এর সমাধান করা হয়। সেখানে বিচার করা হয়েছে সামান্য গালমন্দ ও গায়ে হাত দেয়ার। 

স্থানীয় ইউপি চেয়ারম্যান ও আ.লীগ নেতৃবৃন্দ রাতে এর সমাধান করেন। বিচারের রায় হয় পঞ্চাশ হাজার টাকা জরিমানা ও জুতোপেটা। ঘটনাটি ঘটেছে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার নাটুয়ারপাড়া ইউনিয়নের দক্ষিন রেহাইশুড়িবেড় গ্রামে।  

 স্থানীয়সূত্রে জানা গেছে,  নাটুয়ারপাড়া ইউনিয়নের রেহাইশুড়িবেড় গ্রামে চা স্টল শ্রমিকের স্ত্রী ও চার সন্তানের জননীকে ইচ্ছের বিরুদ্ধে প্রতিবেশি আপতান শেখের পুত্র রমজান ধর্ষণ করে। অনেক নিষেধ করা সত্তে¡ও রমজানকে বিরত করতে পারেননি ওই মহিলা। রমজানের ঘরে দুই স্ত্রী রয়েছে। এরপরেও  নানা সময় ওই মহিলাকে হুমকী সে ধামকি প্রদান করে। 

ওই মহিলা জানান, আমি সম্প্রতি মেয়ে বিয়ে দিয়েছি। ওই রমজান  আমাকে বলে তার কথায় রাজী না হলে আমার মেয়ের  ক্ষতি করবে। বাধ্য হয়ে আমি সুষ্ঠু বিচারের আশায় রমজানের ঘরে উঠেছি। 

 ভুক্তভোগী মহিলার স্বামী  এ বিষয়ে প্রথমে কোন কথা বলতে রাজী হননি। পরে তিনি জানান, রমজান গালি দিয়েছিলো আর জায়গা নিয়ে সামান্য কথা কাটাকাটি হয়েছে। তার বিচার হয়েছে। 

 মুঠোফোনে রমজান আলীকে এ বিষয়ে জিজ্ঞেস করলে সেও প্রথমে কোন কথা বলতে রাজী হয়নি। পরে জানায় আমি বাড়িতেই ছিলাম না। হালকা কিছু বিচার হয়েছে, বলেই ফোনটি কেটে দেয়। 

এ বিষয়ে সালিশকারীদের একজন সাবেক পুলিশ সদস্য নাটুয়ারপাড়ার কবির মিয়া জানান, 
 উভয় দিক বিবেচনা করে চেয়ারম্যান , নাটুয়ারপাড়া ইউনিয়ন আ.লীগের সভাপতি আব্দুর রহিম সরকারসহ আমরা  জরিমানা করে ও কিছু হালকা শাসন করে মিটিয়ে দিয়েছি।

 নাটুয়ারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান চান জানান, দুই প্রতিবেশির মধ্যে ঝগড়া। আমরা বসে মিটিয়ে দিয়েছি। বাকি কথা আব্দুর রহিম বলবেন।

নাটুয়ারপাড়া ইউনিয়ন আ.লীগের সভাপতি আব্দুর রহিম সরকার জানান, ‘ আমাদের নিকট বিচার চেয়েছে গায়ে হাত দেবার ও ঝগড়াঝাটির। তাই স্থানীয়ভাবে মিমাংসা করে দেয়া হয়েছে। 

 নাটুয়ারপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ  পরিদর্শক গৌতম চন্দ্র মালী বলেন, এ বিষয়ে তাকে কেউ অবগত করেনি।
 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।