শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি বাঁশখালীতে

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি বাঁশখালীতে



শিব্বির আহমদ রানা, বাঁশখালী প্রতিনিধি, চট্টগ্রাম: যথাযথ স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে বাঁশখালী উপজেলা সচেতন ছাত্রসমাজের উদ্যোগে উপজেলার প্রধান সড়কস্থ চাম্বল বাজারে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত মানববন্ধনে সচেতন ছাত্রসমাজের পক্ষে ৮ টি দাবি উত্থাপন করা হয়। উল্লেখ্য দাবি গুলো হলো- যথাযথ স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শিক্ষা প্রতিষ্ঠান ও আবাসিক হল খুলে দিতে হবে।শতভাগ শিক্ষার্থী ও শিক্ষককে অগ্রাধিকারের ভিত্তিতে দ্রুততম সময়ের মধ্যে ভ্যাকসিন এর আওতায় নিয়ে আসতে হবে। দ্রুত সময়ের মধ্যে বিশেষ স্বাস্থ্যবিধি রক্ষা করে এসএসসি/ সমমান ও এইচএসসি /সমমানের পরীক্ষা গ্রহণ নিশ্চিত করতে হবে। প্রয়োজনের আলোকে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বিভিন্ন শিফটভিত্তিক ক্লাস ও পরীক্ষা পদ্ধতি চালু করতে হবে। শিক্ষার্থীদের বেতন মওকূফ এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জন্য বিশেষ প্রণোদনা চালু করতে হবে। শিক্ষা খাতে বিশেষ বরাদ্দ ঘোষণা এবং দ্রুততম সময়ের মধ্যে বাস্তবায়ন করতে হবে।স্বাস্থ্যবিধি মেনে দ্রুততর সময়ের সকল সরকারি, বেসরকারি এবং চাকরির স্থগিতকৃত পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করতে হবে। ভবিষ্যতে প্রাকৃতিক সংকটের মতো পরিবর্তিত পরিস্থিতে শিক্ষাদান পদ্ধতি নির্ধারণে বিশেষজ্ঞদের দিয়ে একটি পূর্ণাঙ্গ রূপরেখা প্রণয়ন করতে হবে।

এ সময় ছাত্রনেতা মহসিন উল্লাহর  সভাপতিত্বে, ছাত্রনেতা মুহাম্মদ রিয়াজুল হকের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাঁশখালী উপজেলা সচেতন ছাত্রসমাজের প্রধান উপদেষ্ঠা তৈয়ব হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রনেতা সালাউদ্দীন ও আমিনুল ইসলাম মুকুল। মানববন্ধনে সর্বস্তরের ছাত্রসমাজের উপস্থিতি ছিল। 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।