২১ আগস্টের মূল হোতা তারেক জিয়ার বিচারের দাবীতে বিক্ষোভ

২১ আগস্টের মূল হোতা তারেক জিয়ার বিচারের দাবীতে বিক্ষোভ



কাজিপুর প্রতিনিধি:   ২০০৪ সালের  ২১ আগস্ট ঢাকার  বঙ্গবন্ধু এভিনিউতে আঃলীগের সন্ত্রাস বিরোধী আলোচনা সভায় গ্রেনেড চালিয়ে  আ. লীগের সিনিয়র ২১ জন সহ ২৪ জন নেতাকর্মীকে হত্যা করে বিএনপি জামাত জোট সরকার। আর এর মূল হোতা ছিলেন তারেক জিয়া। তারেকের পৃষ্ঠপোষকতায়ই জঙ্গি গোষ্ঠী এই নারকীয় কান্ড ঘটায়। 

এ কারণে হত্যাকান্ডের মুলহোতা তারেক জিয়াসহ সকল আসামিদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিশিল ও প্রতিবাদ সভার আয়োজন  করে কাজিপুর উপজেলা আঃলীগ ও তার সহযোগী সংগঠন।

শনিবার  বেলা ১১টায় উপজেলা আঃলীগের  আয়োজনে স্বাধীনতা স্কয়ারে স্থাপিত  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতা ও প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা আঃলীগ ও তার সহযোগী সংগঠনের নেতা- কর্মীবৃন্দ। এসময় গ্রেনেডে হামলায় নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর 

উপজেলা আঃলীগের সাধারণ সম্পাদকও কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজীর নেতৃত্বে একটি  বিক্ষোভ মিছিল আলমপুর চৌরাস্তা প্রদক্ষিণ করে  উপজেলা আঃলীগের কার্যালয়ে এসে সমবেত হয়।

উপজেলা আঃলীগের সভাপতি আলহাজ্ব শওকত হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে  অতিথি  হিসেবে ভিডিও কলে যোগ দেন সংসদ সংসদ সদস্য তানভীর শাকিল জয়।

তিনি বলেন, আগস্ট মাস আমাদের মাঝে আসে শোকের বার্তা নিয়ে। তৎকালিন বিএনপি জোট সরকারের মদদদাতায় বাংলার বুক থেকে আঃলীগ তথা জননেত্রী শেখ হাসিনা  কে  নিঃশেষ করে দেওয়া জন্য গ্রেনেড হামলা চালায় কিন্তু আল্লাহ অশেষ মেহেরবানীতে তিনি বেঁচে গেলেও তার সহযোগীরা ২৪ জন  মারা যান। আমি নিহতদের আত্নার মাগফিরাত কামনা করছি।  

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন করেন  উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী। এছাড়া উপজেলা ভাইস চেয়ারম্যান দ্বীন মোহাম্মদ বাবলু, কাজিপুর পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার, কাজিপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিএম আতিকুর রহমান নান্নু, কাজিপুর সদর ইউনিয়ন আঃলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব এনামুল হক, উপজেলা যুবলীগের  সাধারণ সম্পাদক আলি আসলাম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, ছাত্র লীগের  সাধারণ সম্পাদক আবু সায়েম তালুকদার।

এ সময় উপজেলা আ.লীগের প্রচার সম্পাদক উজ্জ্বল ভৌমিক, যুবলীগের সভাপতি বিপ্লব সরকার, ছাত্র লীগের সভাপতি রাজু আহমেদ, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ, প্রতিটি ইউনিয়ন আঃ লীগের সভাপতি, সাধারণ সম্পাদক বৃন্দ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী উপস্থিত ছিলেন। শেষে  গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে দোয়া অনুষ্ঠিত হয়। 

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।