জামালপুরে ইমপ্লয়ার্স ফেডারেশনের কর্মশালা অনুষ্ঠিত

জামালপুরে ইমপ্লয়ার্স ফেডারেশনের কর্মশালা অনুষ্ঠিত



জামালপুর প্রতিনিধি : জামালপুরে দক্ষ কর্মী তৈরি ও শিল্প প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ স্থাপন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে জামালপুর টেকনিক্যাল স্কুল ও কলেজের হলরুমে এই কর্মশালার আয়োজন করা হয়।

আইএলও’র সহায়তায় বাংলাদেশ ইমপ্লয়ার্স ফেডারেশন আয়োজিত কর্মশালায় টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ প্রকৌশলী মো: আবুল হাসেমের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ ইমপ্লয়ার্স ফেডারেশনের ট্রেইনিং কো-অর্ডিনেটর জোহা জামিলুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আতিকুর রহমান ছানা, জামালপুর নাসিবের সভাপতি মো: শাহীনুর আলম প্রমুখ। 

এ সময় বক্তারা বলেন, যথাযথ প্রশিক্ষণ ছাড়া যেমন দক্ষ কর্মী গড়ে উঠেনা তেমনি দক্ষ কর্মীর অভাবে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের উৎপাদন ক্ষমতাও বৃদ্ধি পায়না। 

প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ কর্মী গড়ে তুলে ও বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের সাথে তাদের যোগাযোগ স্থাপনের মাধ্যমে একদিকে কর্মসংস্থান তৈরি হবে অপরদিকে উৎপাদন ক্ষমতা ও পন্যের মান বৃদ্ধি পাবে।

প্রতিষ্ঠানগুলো খুব সহজেই দক্ষ কর্মী নিয়োগ দিতে পারবে আর কর্মীরাও তাদের দক্ষতা ও অভিজ্ঞতা কাজে লাগানোর সুযোগ পাবে। 

এতে করে দক্ষ কর্মীর চাহিদা ও শ্রমের মূল্য বৃদ্ধি পাবে।     

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।