দেশকে অস্থিতিশীল করতে জ্বালাও পোড়াও শুরু করেছে স্বাধীনতা বিরোধীরা

Seba Hot News
0
দেশকে অস্থিতিশীল করতে জ্বালাও পোড়াও শুরু করেছে স্বাধীনতা বিরোধীরা



নূরুজ্জামান খান : বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা বিরোধী শক্তি সংগঠিত হয়ে নৃশংসতার দিকে দেশকে অস্থিতিশীল করতে জ্বালাও পোড়াও শুরু করেছে। 

দেশ স্বাধীনের মাত্র তিন বছর পর বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করার পর এক সাগর রক্তের বিনিময়ে যে সংবিধান আমরা পেয়েছিলাম তা পদদলিত করে বিএনপি-জামাত এবং স্বাধীনতা বিরোধী শক্তি যারা হাজার হাজার বাড়িঘর, গ্রাম জ্বালিয়ে দিয়েছিল, মানুষ হত্যা করেছিল সেই একই শক্তি আবার নতুন করে একইরকম কাজের মধ্যে লিপ্ত হচ্ছে। 

তারা পবিত্র ধর্ম ইসলামকে ব্যবহার করে একটি অজুহাত তুলে নিরীহ মানুষের বাড়িঘরে হামলা করে বাড়িঘর জ্বালিয়ে পুড়িয়ে দিচ্ছে। 

তিনি আরও বলেন, ভারত, মিয়ানমার ইতিমধ্যে ডুয়েল গেজ লাইনের পরিবর্তে ব্রডগেজে রূপান্তর করেছে। 

তাদের সাথে যোগাযোগ করার জন্য এবং ট্রান্স এশিয়ার সাথে রেলের মাধ্যমে আন্তর্জাতিকভাবে বাংলাদেশ যেন যুক্ত হতে পারে সেজন্য আমাদের রেল ব্যবস্থাকে এক কেন্দ্রিক করার জন্য পরিকল্পনা গ্রহণ করেছি। 

তাই সকল মিটার গেজ লাইনকে ব্রডগেজ লাইনে রূপান্তর করা হবে। 

মন্ত্রী বৃহস্পতিবার দুপুরে জামালপুর রেলওয়ে স্টেশনের যাত্রীসুবিধা বৃদ্ধির জন্য প্ল্যাটফর্ম উচুঁকরণ, স্টেশন বিল্ডিং রিনোভেশন, এক্সেস কন্ট্রোল এবং প্ল্যাটফর্ম শেড নির্মাণ কাজের শুভ উদ্বোধন উপলক্ষে পথসভায় প্রধান অতিথির বক্তব্যকালে তিনি এসব কথা বলেন। 

মন্ত্রী আরও বলেন, ইতিমধ্যে ৫৫টি স্টেশনের উন্নয়নের কাজ শুরু হয়েছে। ট্রেনে উঠা নামায় মানুষের ভোগান্তি কমাতে ট্রেনের পাটাতনের সমান করে প্ল্যাটফর্ম উঁচু করা হচ্ছে। 

অহেতুক কোন মানুষ যেন স্টেশনে প্রবেশ করে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য স্টেশনগুলোতে একসেস কন্ট্রোল চালু করা হবে। 

এতে বিনা টিকিটে কেউ স্টেশনের ভীতরে প্রবেশ করতে পারবেনা। তিনি বলেন, জয়দেবপুর থেকে জামালপুর হয়ে দেওয়ানগঞ্জ পর্যন্ত ডাবল লাইন হবে। 

ইতিমধ্যে ডুয়েল লাইনে উত্তীর্ণ করার কাজ হাতে নেওয়া হয়েছে। অল্পদিনের মধ্যেই এ কাজ শুরু হবে। 

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ডি এন মজুমদারের সভাপতিত্বে পথসভায় ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপি, জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন। 

এ সময় জেলা প্রশাসক মুর্শেদা জামান, পুলিশ সুপার মোহাম্মদ নাছির উদ্দিন আহাম্মেদ, পৌর মেয়র ছানোয়ার হোসেন ছানু প্রমুখ উপস্থিত ছিলেন। 

পথসভা শেষে মন্ত্রী জামালপুর রেলওয়ে স্টেশনের যাত্রীসুবিধা বৃদ্ধির জন্য প্ল্যাটফর্ম উচুঁকরণ, স্টেশন বিল্ডিং রিনোভেশন, এক্সেস কন্ট্রোল এবং প্ল্যাটফর্ম শেড নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top