সফট লোনে বাই-সাইকেল পেলো ঢাবি শিক্ষার্থীরা

সফট লোনে বাই-সাইকেল পেলো ঢাবি শিক্ষার্থীরা



সেবা ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষার্থী ফোরামে’র উদ্যোগেমেধাবী’র দ্রুতিপ্রকল্পে’র মাধ্যমে সফট লোনে (সুদমুক্ত ঋণে) সাইকেল পেয়েছেন ঢাবি শিক্ষার্থীরা।

গতকাল শনিবা’র (২০ নভেম্ব’র) বিশ্ববিদ্যালয়ে’র ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) এক অনুষ্ঠানে’র মাধ্যমে প্রথম পর্যায়ে ১০ জন শিক্ষার্থীকে সাইকেল তুলে দেওয়া হয়। 

প্রতি মাসে কমপক্ষে ১০ জন এবং বছরে ১২০ জন শিক্ষার্থীকে সফট লোনে সাইকেল দেওয়া’র হবে বলে জানিয়েছে সংগঠনটি।

সাইকেল প্রদান অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ফোরামে’র প্রতিষ্ঠাতা জুলিয়াস সিজা’র তালুকদা’র, ‘মেধাবী’র দ্রুতিপ্রকল্পে’র উদ্যোক্তা সিদ্দিকী মহসীন পাটোয়ারী, প্রকল্প পরিচালক হাবিবু’র ‘রহমান ‘রবিনসহ সংগঠনটি’র অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বিষয়ে প্রকল্প পরিচালক হাবিবু’র ‘রহমান ‘রবিন ঢাকা পোস্টকে বলেন, সফট লোনে সাইকেলে’র জন্য আমরা শিক্ষার্থীদে’র থেকে আবেদন আহ্বান করেছিলাম। যেখানে মোট আবেদন আসে ২৪১টি।

সেখান থেকে বাছাই করে প্রথম পর্যায়ে ১০ জনে’র হাতে সাইকেল তুলে দিতে সক্ষম হয়েছি। পর্যায়ক্রমে প্রতি মাসে কমপক্ষে ১০ জন শিক্ষার্থীকে আমরা সাইকেল দিতে পা’রব বলে প্রত্যাশা ক’রছি।

তিনি আ’রও বলেন, আমাদে’র এই প্রক্রিয়া বছ’রব্যাপী চলমান থাকবে। প্রয়োজনে’র ভিত্তিতে সফট লোনে সাইকেল দেওয়া হবে এবং প্রত্যেক গ্রহীতা মাসে এক হাজা’র টাকা সুদমুক্ত কিস্তি’র মাধ্যমে লোনে’র টাকা পরিশোধ ক’রবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ফোরামে’র প্রতিষ্ঠাতা জুলিয়াস সিজা’র তালুকদা’র বলেন, বিশ্ববিদ্যালয়ে’র শিক্ষার্থীদে’র সফট লোনে সাইকেল প্রদানে’র মাধ্যমে তাদে’র সমস্যা কিছুটা হলেও লাঘব হবে।

আমরা সংগঠন থেকে প্রতিনিয়ত শিক্ষার্থীবান্ধব কাজে’র উদ্যোগ নেয়া’র চেষ্টা ক’রছি। আমাদে’র আ’রও বেশ কিছু প্রকল্প প্রক্রিয়াধীন ‘রয়েছে। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।