দেশের প্রতিবন্ধীদের জন্য বাংলায় ওয়েবসাইট উদ্বোধন

দেশের প্রতিবন্ধীদের জন্য বাংলায় ওয়েবসাইট উদ্বোধন



সেবা ডেস্ক: প্রতিবন্ধী ব্যক্তিদে’র সংগঠন বাংলাদেশ সোসাইটি ফ’র দ্য চেঞ্জ অ্যান্ড অ্যাডভোকেসি নেক্সাসে’র (বি-স্ক্যান) উদ্যোগে সম্পূর্ণ বাংলা ভাষায় সার্বজনীনগম্যতা বিষয়ক নির্দেশিকা’র ওয়েবসাইট www.buag.info উদ্বোধন করা হয়েছে।

 

সম্প্রতি এক ওয়েবিনারে এই উদ্বোধন ঘোষণা করেন স্থাপত্য অধিদপ্তরে’র প্রধান স্থপতি মী’র মঞ্জুরু’র ‘রহমান।

 

ইউএনডিপি’র ডাইভা’রসিটি ফ’র পিস কর্মসূচি’র আওতায় একসেসিবল ঢাকা ক্যাম্পেইন প্রকল্পে’র সহায়তায় ওয়েবসাইটটি তৈরি করা হয়। বি-স্ক্যানে’র পক্ষে এটি তৈরি করেছে মাস স্টুডিও।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাপা’র যুগ্ম সম্পাদক স্থপতি ইকবাল হাবীব, এইচবিআ’রআই’র প্রিন্সিপাল রিসার্চ অফিসা’র আক্তা’র হোসেন স’রকা’র, বিআইপি’র সাধা’রণ সম্পাদক অধ্যাপক আদিল ‘রশিদ খান, ইউএনডিপি’র প্রকল্প ব্যবস্থাপক ‘রবার্ট স্টোলম্যান এবং প্রকল্প ফোকাল অফিসা’র রেবেকা সুলতানা মাস স্টুডিও’র প্রতিনিধিরা।

 

অনুষ্ঠানে’র সঞ্চালক এবং বি-স্ক্যানে’র সাধা’রণ সম্পাদক সালমা মাহবুব উদ্বোধনী বক্তব্যে বলেন, স্বাধীনতা’র ৫০ বছরে দেশে মাতৃভাষায় সার্বজনীনগম্য নির্দেশিকা সংবলিত কোনো ওয়েবসাইট ছিল না।

 

নতুন এই ওয়েবসাইটে মোবাইল ফোনে’র মাধ্যমেও প্রবেশ করা যাবে। সংবাদ বিজ্ঞপ্তি।  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।