চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় দেশের প্রথম নারী বডিবিল্ডার মাকসুদা

চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় দেশের প্রথম নারী বডিবিল্ডার মাকসুদা



সেবা ডেস্ক: বাংলাদেশে’র একটি মেয়ে বডিবিল্ডিং ক’রছেবিষয়টিকে অনেকেই স’রলভাবে নিতে পারেননি। অনেকে কটূক্তি’র চোখেও দেখেছেন। 

তবে এসবে তোয়াক্কা না করে নিজে’র লক্ষ্যে অটুট থেকেছেন বাংলাদেশে’র নারী বডিবিল্ডা’র মাকসুদা আক্তা’র।

মাকসুদা তা’র স্বপ্নে’র পথে হাঁটা শুরু করেছেন। শরী’র গঠন প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। এ’রই মধ্যে জিতেছেন জাতীয় শরী’র গঠন প্রতিযোগিতায়। জিতেছেন বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে’র নারী ইভেন্টে’র উন্মুক্ত শ্রেণিতে শিরোপা। তিনি এখন অপেক্ষায় দেশে’র প্রথম নারী হিসেবে কোনো আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণে’র।

ভা’রতে’র মুম্বাইয়ে আজ শুক্রবা’র থেকে শুরু হয়েছে আইএইচএফএফ অলিম্পিয়া অ্যামেচা’র বডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপ। এই প্রতিযোগিতায়ওমেন ফিজিকশ্রেণিতে অংশ নেবেন বাংলাদেশে’র মাকসুদা। প্রতিযোগিতাটি চলবে ডিসেম্ব’র পর্যন্ত।

প্রথমবারে’র মতো আন্তর্জাতিক আসরে অংশ নিতে পেরে রোমাঞ্চিত মাকসুদা। মুম্বাই থেকে মুঠোফোনে বলছিলেন, ‘আমাদে’র দেশে মেয়েদে’র বডিবিল্ডিং নিয়ে এখনো একটা ট্যাবু আছে। সেই বাধা’র দেওয়াল ভাঙা’র চেষ্টা ক’রছি আমি, যাতে আমাদে’র দেশে’র অন্য মেয়েরাও বডিবিল্ডিংয়ে আসতে পারেন। প্রথমবারে’র মতো আন্তর্জাতিক আসরে বাংলাদেশে’র প্রতিনিধিত্ব ক’রতে পেরে খুব ভালো লাগছে আমা’র।

পতেঙ্গা নৌবাহিনী স্কুল কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করা মাকসুদা টেক্সটাইল ডিজাইনে’র ওপ’র পোস্ট গ্র্যাজুয়েশন ক’রতে ২০১৭ সালে ভা’রতে’র পাঞ্জাবে যান। সেখানে পড়াশোনা’র পাশাপাশি একসময় নিয়মিত জিমে যেতেন। শরী’রচর্চা ক’রতে জিমে গিয়ে তা রীতিমতো নেশায় পরিণত হয় তা’র। এ’রপ’র শরী’রচর্চা নিয়ে পড়াশোনা করেন। এ’রপ’র বডি বিল্ডিংকেই স্বপ্ন বানিয়েছেন তিনি।

কঠো’র প্রতিবন্ধকতা’র বেড়াজাল ভেঙে বডিবিল্ডিংয়ে আসা মাকসুদা এ’রই মধ্যে হয়ে উঠেছেন বাংলাদেশে’র অনেকে’র অনুক’রণীয়। আন্তর্জাতিক অঙ্গনে মাত্র পথচলা শুরু মাকসুদা’র।তা’র স্বপ্ন সাফল্যে’র ধারাবাহিকতা ধরে রেখে এক দিন বিশ্বে’র বুকে ওড়াবেন নারী বডিবিল্ডিংয়ে বাংলাদেশে’র পতাকা। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।