শিক্ষক নিয়োগে চূড়ান্ত সুপারিশ পেলেন ৩৪ হাজার ৭৩ জন

শিক্ষক নিয়োগে চূড়ান্ত সুপারিশ পেলেন ৩৪ হাজার ৭৩ জন



সেবা ডেস্ক: শিক্ষক পদে নিয়োগে প্রাথমিক সুপারিশ দেওয়া’র সাত মাস প’র চূড়ান্ত সুপারিশ পেলেন ৩৪ হাজা’র ৭৩ জন  প্রার্থী। তাদে’র নিয়োগে’র চূড়ান্ত সুপারিশ শুক্রবা’র দুপুরে ওয়েবসাইটে প্রকাশ করে বেস’রকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআ’রসিএ)

শিক্ষক পদে নিয়োগে প্রাথমিক সুপারিশ দেওয়া’র সাত মাস প’র এই চূড়ান্ত সুপারিশ প্রকাশ করা হলো।

চূড়ান্ত সুপারিশে’র তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে, প’রবর্তীতে এসএমএস দেওয়া হবে বলে জানিয়েছেন এনটিআ’রসিএ’র সচিব মো. ওবাইদু’র ‘রহমান।

ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয়ে’র অতিরিক্ত সচিব (মাধ্যমিক-) ফৌজিয়া জাফরীন জানান, এখন থেকে পুলিশ ভেরিফিকেশনে’র পাশাপাশি প্রাথমিক সুপারিশপ্রাপ্ত শিক্ষকদে’র নিয়োগে’র সুপারিশ দেওয়া হবে। এক্ষেত্রে কোনো ব্যক্তিকে নিয়োগে’র প’র তা’র বিরুদ্ধে পুলিশ ভেরিফিকেশনে আপত্তিক’র কিছু এলে নিয়োগ বাতিল হবে। শিক্ষা মন্ত্রণালয় থেকে বিষয়ে ব্যবস্থা নিতে এনটিআ’রসিএকে বলা হয়েছে।

এ’র আগে গত ১৭ জুলাই পুলিশ ভেরিফিকেশন চলমান রেখেই বেস’রকারি স্কুল-কলেজে শিক্ষক নিয়োগ দেওয়া’র সিদ্ধান্ত নেয় স’রকা’র।

গত বছরে’র ৩০ মার্চ তৃতীয় ধাপে বেস’রকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ৫৪ হাজা’র ৩০৪ জন শিক্ষক নিয়োগে তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআ’রসিএ।

গণবিজ্ঞপ্তি অনুযায়ী, ৫৪ হাজা’র ৩০৪টি শূন্যপদে’র মধ্যে স্কুল কলেজ পর্যায়ে ৩১ হাজা’র ১০১টি পদ ‘রয়েছে। এ’র মধ্যে এমপিওভুক্ত পদ ২৬ হাজা’র ৮৩৮টি। আ’র মাদ্রাসা কারিগরি প্রতিষ্ঠানে শূন্যপদ ২০ হাজা’র ৯৯৬টি।

এ’র মধ্যে ১৯ হাজা’র ১৫৪টি এমপিওভুক্ত। আ’র হাজা’র ২০৭টি এমপিও পদ রিট মামলায় অংশ নেওয়াদে’র জন্য সং’রক্ষিত রাখা হয়।

৫১ হাজা’র ৭৬১টি পদে সুপারিশ করা’র কথা থাকলেও গত বছরে’র ১৫ জুলাই সুপারিশ করা হয়েছে ৩৮ হাজা’র ২৮৬ জন প্রার্থী নিয়োগে। তাদে’র মধ্যে এমপিওভুক্ত প্রতিষ্ঠানে ৩৪ হাজা’র ৬১০ জন এবং ননএমপিওভুক্ত প্রতিষ্ঠানে তিন হাজা’র ৬৭৬ জন।

আ’র হাজা’র ৪৪৮টি পদে কোনো আবেদন না পাওয়ায় এবং হাজা’র ৭৭৭টি নারী কোটায় প্রার্থী না পাওয়ায় ১৫ হাজা’র ৩২৫টি পদে ফল দেয়নি এনটিআ’রসি। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।