মাষ্টার দা সূর্য সেনের মৃত্যুবার্ষিকী উদযাপিত

মাষ্টার দা সূর্য সেনের মৃত্যুবার্ষিকী উদযাপিত



বাঙালি বীর বিল্পবী মাস্টারদা সূর্যসেন মৃত্যুবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী কর্মসূচির আয়োজন করা হয়। চট্টগ্রামের অক্সিজেন রেলনাইলস্থ মাষ্টার দা সূর্যসেন সবুজ ছায়ার প্রতিষ্টাতা ও অনুষ্ঠান উদযাপন পরিষদের আহবায়ক জনাব কামাল উদ্দিন হিরার সভাপতিত্বে, সদস্য সচিব মোঃ আরিফুল ইসলাম হৃদয়ের সঞ্চালনায় উক্ত কর্মসূচি অনুষ্ঠিত। 

এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চসিক ২নং ওয়ার্ড কাউন্সিল সাহেদ ইকবাল বাবু, ডাঃ মনির আজাদ, হারুন জালালাবাদি, জাহানগীর চৌং, মিজান। উক্ত অনুষ্ঠানে ইসহাক ও মানবিক পুলিশ শওকতকে সংবর্ধনা দেয়া হয়। 

এতে সংগঠক হিসেবে উপস্থিত ছিলেন সাধন কুমার বাবু, কামরুন নেছা লাখী, ইচ্ছা কোষাধ্যক্ষ আনিকা আক্তার, দপ্তর আসলাম, সানজিদা, সৈয়দা আমেনা, রুপা আকতার, আজিজ চৌং, রিয়াদ, রায়হান, দীন মুহাম্মদ প্রমুখ। 

সকাল ৯টায় মাষ্টারদার প্রতিকৃতিতে পুষ্পর্ণের মাধ্যমে দিনব্যাপী শোকাবহ অনুষ্ঠানের যাত্রা শুরু হয়ে ১০টায় শিশু-কিশোরদের মাঝে মাষ্টারদার ইতিহাস সংরক্ষণের লক্ষ্য চিত্রাংকণ ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়৷ 

চিত্রাংকণ সাথে সাথে সামাজিক সেবামুলক সংগঠন ইচ্ছা মানব উন্নয়ন সংস্থা ও ইচ্ছা ফাউন্ডেশন এর উদ্যোগে ফ্রী ব্লাডগ্রুপিং ও হ্যালথ ক্যাম্পাইন পরিচালনা করে। দুপুর বেলায় সুবিধাবঞ্চিতদের মাঝে আহার বিতরণ হয়। 

বিকাল বেলায় মাষ্টারদার স্বরণে আলোচনা সভা এবং সন্ধ্যবেলায় মাষ্টারদার প্রতিকৃতির সামনে মোমবাতি প্রজননের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা হয়। 

১৯৯১ সালে মাষ্টার দার স্বরণে প্রতিষ্ঠা করা হয় অক্সিজেনস্থ মাষ্টার দা সূর্য সেন সবুজ ছায়া। যা বর্তমানে প্রকৃতির ছোয়া নিয়ে চিৎকার করে মাষ্টারদার বীরত্বের সাক্ষী দিচ্ছে। 

জানিয়ে দিচ্ছে প্রজন্মকে বিট্রিশ বিরোধী আন্দোলনের মহানায়ক মাষ্টার দার অবদানের কথা।  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।