নিম্নমানের শিক্ষা উপকরণ বিতরণকালে শিক্ষার্থীদের তোপের মুখে চেয়ারম্যান

S M Ashraful Azom
0
নিম্নমানের শিক্ষা উপকরণ বিতরণকালে শিক্ষার্থীদের তোপের মুখে চেয়ারম্যান



উল্লাপাড়া প্রতিনিধি: অসময়ে এবং নিম্নমানের শিক্ষা উপকরণ বিতরণ করতে গিয়ে উল্লাপাড়ার উধুনিয়া ইউনিয়নের তেলিপাড়া উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন এই ইউপি চেয়ারম্যান আব্দুল জলিল ও তার সঙ্গীরা। 

শিক্ষার্থীরা চেয়ারম্যান ও তার সঙ্গীদেরকে স্কুলে অবরুদ্ধ করে রাখে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকেলে।  এই ঘটনায় উল্লাপাড়া থানা পুলিশ তেলিপাড়া স্কুলের নৈশ পহরী আব্দুল খালেককে আটক করেছে। তবে অভিযুক্ত  চেয়ারম্যান নি¤œমানের শিক্ষা উপকরণের আভিযোগ অস্বীকার করেন। 

তেলিপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মধুসূধন সরকার জানান, এলজিএসপি প্রকল্পের আওতায় সরকার ২০২০-২০২১ অর্থ বছরে তেলিপাড়া স্কুলের শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ প্রদানের জন্য উধুনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুর জলিলকে ২ লাখ টাকা বরাদ্দ দেয়। কিন্তু আব্দুল জলিল এই বরাদ্দের অর্থ থেকে সময় মত তেলিপাড়া স্কুলের শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করেননি। বিষয়টি তেলিপাড়া স্কুল কর্তৃপক্ষ জানতো না। কয়েক দিন আগে এলজিএসপি’র সিরাজগঞ্জ অফিস থেকে তেলিপাড়া স্কুলে শিক্ষা উপকরণ বিতরণ করার ব্যাপারে একটি তদন্ত টিম আসে। তাদের কাছ থেকে প্রধান শিক্ষক বিষয়টি জানতে পারেন। এদিকে এলজিএসপি’র পক্ষ থেকে তদন্তের খবর পেয়ে বুধবার বিকেলে উক্ত চেয়ারম্যান আব্দুল জলিল তার পরিষদ সদস্য গোপেন্দ্রনাথ ও আব্দুল কুদ্দুসকে নিয়ে কিছু স্কুল ব্যাগ কিনে বিতরনের জন্য তেলিপাড়া স্কুলে আসেন। এসময় শিক্ষাথীরা ক্ষুব্ধ হয়ে স্কুল চত্বরে চেয়ারম্যানের বিরুদ্ধে নি¤œ মানের স্কুল ব্যাগ গ্রহন না করার বিষয়ে নানা শ্লোগান দেয়। এক পযায়ে চেয়ারম্যান ও তার সঙ্গীদেরকে কিছু সময় অবরুদ্ধ করে। পরে স্কুলের শিক্ষকগণ চেয়ারম্যানকে ছাত্রদের নিকট থেকে সরিয়ে তাকে মুক্ত করেন।

এব্যাপারে উধুনিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল জলিলের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, করোনার কারণে স্কুল দীর্ঘ দিন বন্ধ থাকায় তিনি সময় মত তেলিপাড়া স্কুলে ছাত্র ছাত্রীদেরকে স্কুল ব্যাগ দিতে পারেননি। মঙ্গলবার ওই স্কুলে স্কুল ব্যাগ বিতরণ করতে গেলে কিছু শিক্ষক কর্মচারীর প্রোরচনায় শিক্ষার্থীরা তার সঙ্গে খারাপ আচরণ করে তাকে ও তার সঙ্গীদেরকে অবরুদ্ধ করে। পরে তেলিপাড়া গ্রামের লোকজনের সহযোগিতায় তিনি মুক্ত হন। এব্যাপারে তিনি ওই স্কুলের প্রধান শিক্ষকসহ কয়েকজন শিক্ষক ও কর্মচারীর বিরুদ্ধে মঙ্গলবার রাতে উল্লাপাড়া মডেল থানায় মামলা দিয়েছেন।

এবিষয়ে উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির জানান, উধুনিয়া ইউপি চেয়ারম্যানের মামলার প্রেক্ষিতে বুধবার সকালে তেলিপাড়া স্কুলের নৈশ প্রহরীর আব্দুল খালেকে থানায় আটক করে প্রকৃত ঘটনা সম্পর্কে জিজ্ঞসা বাদ করা হচ্ছে।

এব্যাপারে সিরাজগঞ্জের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ তোফাজ্জল হোসেন জানান, করোনার কারণে হয়ত উক্ত চেয়ারম্যান সময় মত তেলিপাড়া স্কুলে শিক্ষা উপকরণ বিতরণ করতে পারেননি। তবে চেয়ারম্যান আব্দুল জলিল আবিলম্বে এই উপকরণ সরবরাহ করবেন বলে তাকে জানিয়েছেন। চেয়ারম্যান কাজ না করলে তাকে বিল প্রদান করা হবে না।

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top