আজ শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয়ে ‘চূড়ান্ত’ সিদ্ধান্ত নেওয়া হবে

S M Ashraful Azom
0
আজ শিক্ষাপ্রতিষ্ঠানের বিষয়ে ‘চূড়ান্ত’ সিদ্ধান্ত নেওয়া হবে



সেবা ডেস্ক: দেশে আবা’রও বাড়ছে করোনা’র সংক্রমণ। পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানে’র বিষয়ে সিদ্ধান্ত নিতে আজ রোববা’র কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি’র সঙ্গে বৈঠকে বসবে শিক্ষা মন্ত্রণালয়।

শনিবা’র রাজধানীতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদে’র প্রশ্নে’র জবাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি একথা জানান।

তিনি আরো জানান, শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত হতে যাওয়া বৈঠকে করোনা’র সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে শিক্ষাপ্রতিষ্ঠানে’র বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

ওমিক্রন বৃদ্ধি’র প্রেক্ষাপটে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখা’র বিষয়ে স’রকারে’র ভাবনা জানতে চাইলে শিক্ষামন্ত্রী বলেন, শনিবা’র আমাদে’র মন্ত্রণালয়ে নিজেদে’র মধ্যে আলাপ আছে। রোববা’র কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি কমিটি’র সঙ্গে মন্ত্রণালয়ে নির্ধারিত বৈঠকে সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করা হবে।

ডা. দীপু মনি আরো বলেন, মার্চে সংক্রমণ বাড়া’র বিষয়ে আমাদে’র ধা’রণা ছিল। তবে এখন জানুয়ারি’র গোড়াতেই বাড়তে শুরু করেছে। কাজেই যে পরিকল্পনা, তাতে কিছুটা সমন্বয়ে’র দ’রকা’র হবে। কিন্তু আমরা শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ক’রতে চাই না। বরং আমরা চাই প্রত্যেক শিক্ষার্থী যেন করোনা’র টিকা নিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে আসে। সেটি’রও ব্যবস্থা করা হচ্ছে। হয়তো একটু অসুবিধা হতে পারে, যারা ১২ বছরে’র কম বয়সী শিক্ষার্থী, তাদে’র জন্য। সেসব বিষয় নিয়েও আমরা সিদ্ধান্ত নেব।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে’র দেড় বছরে’র বন্ধে সবা’রই ঘাটতি হয়েছে। সেটি পূ’রণে’র জন্য ব্যবস্থা করা হচ্ছে। ঘাটতি পূ’রণে সবচেয়ে বড় উপায় হচ্ছে, বেশিসংখ্যক শিক্ষার্থীকে শ্রেণিকক্ষে ক্লাস করানো। কিন্তু অনেকেই যেভাবে স্বাস্থ্যবিধি তোয়াক্কা না করে চলছেন, তাতে করোনা’র সংক্রমণ বাড়লে শিক্ষা’র ক্ষতিই সবচেয়ে বেশি হবে। তাই সন্তানে’র ভবিষ্যতে’র কথা মাথায় রেখে প্রত্যেকে যেন স্বাস্থ্যবিধি মেনে চলি। জন্য এখন সবাইকে সজাগ সচেতন থাকতে হবে। কা’রণ করোনা’র সংক্রমণ আবারো বাড়ছে।

এদিকে সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরা একজনে’র মৃত্যু হয়েছে বলে শনিবা’র এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে স্বাস্থ্য অধিদফত’র। নিয়ে দেশে করোনায় মৃতে’র সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজা’র ৯৯ জনে। একই সময়ে নতুন করে আরো এক হাজা’র ১১৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তে’র সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৯২ হাজা’র ২০৯ জনে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ১৯ হাজা’র ২৭৫ জনে’র। পরীক্ষা’র বিপরীতে শনাক্তে’র হা’র দশমিক ৭৯  শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৫৪ জন। নিয়ে পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫০ হাজা’র ৬৮৮ জন। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top