কাজিপুরে ছয়শ কৃষক পেলেন আউশ ধানের বীজ ও সার

কাজিপুরে ছয়শ কৃষক পেলেন আউশ ধানের বীজ ও সার



: সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ছয়শ কৃষক পেলেন আউশ ধানের প্রণোদনার বীজ ও সার। প্রতি কৃষক পেয়েছেন পাঁচ কেজি করে বীজ ও ত্রিশ কেজি করে সার। 


এছাড়া ২ জন কৃষককে কম্বাইন্ড হারভেস্টার মেশিন প্রদান করা হয়েছে। একই মেশিনে ফসল কাটা ও মাড়াইলের সুবিধা সম্বলিত এই যন্ত্রটি তারা ভর্তুকিমূল্যে পেলেন।


 বুধবার দুপুরে কাজিপুর উপজেলা কৃষি অফিসের সামনে থেকে এই বীজ ও সার বিতরণ কাজের উদ্বোধন করেন কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী ও ইউএনও জাহিদ হাসান সিদ্দিকী। 


কাজিপুর উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, উপজেলার কৃষকদের মাঝে আউশ ধান সঠিকভাবে চাষ ও ভালো ফলনের লক্ষ্যে এই প্রণোদনা দেয়া হয়েছে। 


ভর্তুকিমূল্যে প্রদত্ত এসিআই এর এই মেশিন দিয়ে একই সাথে ধান ও গম কাটা এবং মাড়াইসহ যাবতীয় কাজ করা যাবে।এসিআই কোম্পানীর এই মেশিনটির মোট মূল্য ২৭ লক্ষ টাকা। কিন্তু কৃষককে দিতে হয়েছে মাত্র ১৪ লক্ষ পঁচাত্তর হাজার টাকা।


 বিতরণকালে উপজেলা কৃষি কর্মকর্তা রেজাউল করিম, উপজেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেফাজ উদ্দিন মাস্টার, কাজিপুর পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার, এসিআই এর প্রতিনিধি মোস্তফা কামাল মানিক, রবিন কুমার রায়সহ উপসহকারী কৃষি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।