নির্ধারণ করে দেওয়া হলো নবম শ্রেণিতে ভর্তির বয়সসীমা

নির্ধারণ করে দেওয়া হলো নবম শ্রেণিতে ভর্তির বয়সসীমা



: নির্ধারণ করে দেওয়া হয়েছে নবম শ্রেণিতে ভর্তির বয়সসীমা। শিক্ষার্থীর বয়স ১২ বছরের কম থাকলে এবং ১৮ বছরের বেশি হলে নবম শ্রেণিতে ভর্তি হতে এবং রেজিস্ট্রেশন করতে পারবে না বলে নির্দেশনা দিয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।


সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে সব অধ্যক্ষ ও প্রধান শিক্ষককে এই নির্দেশনা মেনে ২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করার নির্দেশ দেওয়া হয়েছে।

 

আগামী ১ জুন শুরু হয়ে ৩১ জুলাই পর্যন্ত ২০২২-২৩ শিক্ষাবর্ষে নবম শ্রেণিতে পড়ুয়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন চলবে। চলতি বছর বিলম্ব ফি ছাড়া রেজিস্ট্রেশন ফি ১৭১ টাকা নির্ধারণ করা হয়েছে।


নতুন নির্দেশনা অনুযায়ী, নবম শ্রেণিতে রেজিস্ট্রেশনের জন্য অভিভাবকের মুঠোফোন নম্বরসহ প্রয়োজনীয় তথ্য অনলাইনে আপলোড করতে হবে। এসব বিষয় দেখভাল করবেন প্রতিষ্ঠানের শিক্ষকদের সমন্বয়ে গঠিত তিন সদস্যবিশিষ্ট একটি কমিটি। এক্ষেত্রে কোনো শিক্ষার্থীর তথ্যে ভুলত্রুটি হলে প্রতিষ্ঠান প্রধান ও কমিটির সদস্যরা যৌথভাবে দায়ী থাকবেন।


এছাড়া নির্ধারিত তারিখের মধ্যে কোনো শিক্ষার্থী রেজিস্ট্রেশন সম্পন্ন করতে না পারলে তার দায় শিক্ষা প্রতিষ্ঠানের ওপর বর্তাবে।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।