গাইবান্ধায় আন্তর্জাতিক শিশু শ্রম নিরসন দিবস পালন

গাইবান্ধায় আন্তর্জাতিক শিশু শ্রম নিরসন দিবস পালন



 : সমাজসেবা অধিদফতর কর্তৃক বাস্তবায়িত ইউনিসেফ বাংলাদেশ এর কারিগরি সহায়তায় ও গাইবান্ধা সদর উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে চাইল্ড সেনসিটিভ সোস্যাল প্রটেকশন ইন বাংলাদেশ (সিএসপিবি) প্রকল্প ফেইজ-২ এর  আওতায় এই প্রথম ইউনিয়ন পর্যায়ে বিশ্ব শিশু শ্রম নিরসন দিবস-২০২২ উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার (১২ জুন) সকালে গাইবান্ধা সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদ ও বিকেলে বাদিয়াখালী ইউনিয়ন পরিষদ চত্ত্বরে অনুষ্ঠিত বিশ্ব শিশু শ্রম নিরসন দিবস উপলক্ষ্যে এসব অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাইবান্ধা সদর উপজেলা সমাজসেবা অফিসার মো. নাসির উদ্দিন শাহ্। পৃথক দুই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ওই দুই ইউনিয়নের চেয়ারম্যান মো. মোসাব্বীর হোসেন ও মো. সাফায়েতুল হক। 

অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সিবিসিপিসি কমিটির সম্মানিত উপদেষ্টা, সভাপতিসহ সকল সদস্য, বীরমুক্তিযোদ্ধা, ইউপি সচিব, ইউপি সদস্য, শিক্ষক প্রতিনিধি, স্বাস্থ্য কর্মী, ইমাম, স্থানীয় গন্যমাণ্য ব্যক্তিবর্গ, সাংবাদিক, পার্বতীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, বাদিয়াখালী কিশোর কিশোরী ক্লাবের সকল সদস্য ও শিশু বিষয়ক কার্যক্রম সিএসপিবি প্রকল্পের শিশু বিষয়ক সমাজকর্মী মো. ফরহাদ আলমসহ আরো অনেকে।

র‌্যালি ও আলোচনা সভায় বাংলাদেশের শ্রম আইন অনুযায়ী ১৪ বছরের নিচে শিশুকে যে কোন কাজে এবং ১৮ বছরের নিচে শিশুকে যে কোন ঝুঁকিপূর্ণ কাজে নিয়োগ করা শাস্তিযোগ্য অপরাধ এবং শিশু শ্রম বন্ধে বাংলাদেশ সরকার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য বৃত্তির ব্যবস্থাসহ শিশু শ্রম বন্ধে অত্র এলাকার কমিউনিটি এলাকায় ও বাজারে র‌্যালি প্রদক্ষিণসহ আলোচনা সভায় বিস্তারিত আলোচনা করা হয়।


শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।