মাদারগঞ্জে অবহেলা জনিত হত্যার অভিযোগে হোমিও ডাক্তার আটক

মাদারগঞ্জে অবহেলা জনিত হত্যার অভিযোগে হোমিও ডাক্তার আটক



 : জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় ভুল চিকিৎসা প্রদান করায় রোগীর মৃত্যুর ঘটনায় পলাতক হোমিও চিকিৎসককে ময়মনসিংহ থেকে গ্রেফতার করেছে জামালপুর ক্যাম্পের র‌্যাব-১৪ টিম।


জানা যায়, গত ইং ৩০/০৫/২০২২ তারিখ সন্ধ্যা রাতে তেঘরিয়া বাজার হইতে অবৈধ হোমিও ঔষধ (Eighty Five) ক্রয় করিয়া রাত অনুমান ০৮.০০ ঘটিকার সময় ১। ইমরান আলম @ এসআর (৩৬), ২। হাফিজুর কসাই (৭০), ৩। রবিন্দ্র রবিদাস (২৬) এবং ৪। ওবাইদুর (৪৩) তেঘরিয়া সাকিনস্থ হাফিজুর কসাই এর বসতবাড়ির দক্ষিণ পাশে নামা জায়গায় বসিয়া হোমিও ঔষধ (Eighty Five) নেশা করার জন্য সেবন করে বাড়িতে চলে যায়। পরদিন সকালে ভিকটিম ইমরান আলম @ এসআর (৩৬) হোমিও ডাঃ আমানুল্লাহকে মোবাইল করে জানায় আগেও আপনার কাছ থেকে ঔষধ খেয়েছি কিন্তু অসুস্থ হই নাই, আজ আপনার দেওয়া (Eighty Five) খেয়ে অসুস্থবোধ করিতেছি। বাদী মোঃ লিটন সেখ (৪২) ভিকটিমকে জিজ্ঞাসাবাদ করিলে সে সবাইকে জানাই আমানুল্লাহ ডাক্তারের নিকট থেকে হোমিও ঔষধ (Eighty Five) ক্রয় করিয়া সেবন করিয়াছি। ৩১/০৫/২০২২ ইং তারিখ ইমরান আলম @ এসআর (৩৬) বেশি অসুস্থ হয়ে পড়লে বাদীর মা ও ভিকটিমের স্ত্রী তাকে মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে ভর্তি করে। প্রতিবেশী হাফিজুর কসাই (৭০) ডাঃ নুর ইসলামের নিকট, রবিন্দ্র রবিদাস (২৬) ডাঃ সাঈমের নিকট, ওবাইদুর (৪৩) ডাঃ মঞ্জুরুল মাষ্টারের উক্ত হোমিও ঔষধ খেয়ে অসুস্থ হয়ে পড়েছে বলে জিজ্ঞাসাবাদে জানা। বাদীর ভাই ভিকটিম ইমরান আলম @ এসআর (৩৬)’কে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে নেওয়ার জন্য বালিজুড়ি বাজার স্টান্ডে পৌঁছাইলে সেখান মৃত্যু বরণ করে। ভিকটিম হাফিজুর কসাই (৭০) হাসপাতালে নেওয়ার প্রস্তুতিকালে ও রবিন্দ্র রবিদাস (২৬) জামালপুর সদর হাসপাতাল মৃত্যুবরণ করে এবং ভিকটিম ওবায়দুর (৪৩) অজ্ঞাতস্থানে চিকিৎসা গ্রহণ করছে। উক্ত ঘটনা নিয়ে ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। 


পরবর্তীতে ০২/০৬/২০২২ ইং তারিখ ভিকটিমের বড়ভাই বাদী হয়ে মাদারগঞ্জ থানায় অবহেলা জনিত হত্যার অভিযোগে একটি হত্যা মামলা দায়ের করে।  


উক্ত ঘটনার পর র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের প্রতিনিধি উক্ত ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ছায়া তদন্ত শুরু করে আসামী গ্রেফতারের চেষ্টা অব্যহত রাখে। 


পরবর্তীতে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও  বিশ্লেষণের মাধ্যমে আসামীদ্বয়কে চিহ্নিত এবং আসামীদের অবস্থান নিশ্চিত করে অদ্য ১১/০৬/২০২২ ইং তারিখ বিকাল অনুমান ১৭.৪৫ ঘটিকায় র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের একটি আভিযানিক দল ময়মনসিংহ জেলার সদর থানাধীন চরপাড়া গ্রামস্থ ময়মনসিংহ পলিটেকলিক্যাল ইনস্টিটিউট এর সামনে অভিযান পরিচালনা করে পলাতক ০১ নং আসামী ডাঃ আমানুল্লাউ (৫৫), পিতা- মৃত ঈসমাইল হোসেন ডাক্তার, সাং-ঘুঘুমারি, থানা-মাদারগঞ্জ, জেলা-জামালপুর’কে আটক করতে সক্ষম হয়। 


আটককৃত ডাঃ আমানুল্লাউ (৫৫)’কে মাদারগঞ্জ থানার মামলা নং-০২, তারিখ- ০২ জুন ২০২২ ইং, ধারা- ৩০৪ (ক)/৩৪ দঃ বিঃ মূলে মামলার সত্যতা যাচাই পূর্বক মাদারগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে। এ ধরণের অপরাধের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।


উল্লেখ্য, বাংলাদেশ আইন শৃঙ্খলা পরিস্থিতির ক্রান্তিলগ্নে “বাংলাদেশ আমার অহংকার” এই শ্লোগান নিয়ে জন্ম হয় র‌্যাপিড এ্যাকশ ব্যাটালিয়ন (র‌্যাব) এর। প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাব বাংলাদেশের মানুষের কাছে আস্থা ও বিশ্বাসের প্রতীক। বিভিন্ন ধরনেল চাঞ্চল্যকর অপরাধের স্বরূপ উৎঘাটন করে অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার কারণেই এই প্রতিষ্ঠান মানুষের কাছে আস্থা ও নিরাপত্তার অন্য নাম হিসেবে ব্যাপক গ্রহণযোগ্যতা লাভ করেছে। র‌্যাব তার প্রতিষ্ঠালগ্ন থেকে জঙ্গি ও সন্ত্রাস, মাদক, অস্ত্র, অপহরণ, মানব-পাচার, হত্যাসহ বিভিন্ন প্রকার অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে; যা দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে।



শেয়ার করুন

সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।